৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

সোমবার শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ

- Advertisement -

করোনার কারনে এক বছর হলো ঘরোয়া ক্রিকেট বন্ধ বাংলাদেশে। বন্ধ দোয়ার এবার খুলতে যাচ্ছে জাতীয় ক্রিকেট লিগ দিয়ে। ২২তম এই আসরের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধুর নামে। লিগ শুরু হওয়ার সূচি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। ঘরোয়া ক্রিকেট শুরু হওয়ার খবর স্বস্তি ফিরেছে ক্রিকেটারদের মধ্যে। জাতীয় লিগে এবারের ভেন্যুগুলো হলো বিকেএসপি, খুলনা, রাজশাহী এবং বরিশাল।

প্রথম রাউন্ডের ম্যাচে খুলনায় মুখোমুখি হবে সিলেট এবং খুলনা। প্রথম রাউন্ড অনুষ্ঠিত হবে ২২ থেকে ২৫ মার্চ। বিকএসপিতে ঢাকা বিভাগের প্রতিপক্ষ রংপুর বিভাগ, রাজশাহীতে চট্টগ্রাম বিভাগের মুখোমুখি হবে রাজশাহী বিভাগ। আর বরিশালে ঢাকা মেট্রোর প্রতিপক্ষ হবে স্বাগতিক বিভাগ।

দ্বিতীয় রাউন্ড শুরু হবে ২৯ মার্চ। ২৬ এপ্রিল থেকে সবশেষ রাউন্ড শুরু হওয়ার কথা। জাতীয় লিগে প্রথম রাউন্ড থেকেই অংশ নিচ্ছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হকসহ শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ অংশ নিতে যাওয়া ক্রিকেটাররা। ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে জাতীয় দল রয়েছে নিউজিল্যান্ডে। তাদের ফেরার কথা ২ এপ্রিল। ১২ এপ্রিল শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য জাতীয় লিগের তৃতীয় রাউন্ড খেলার সুযোগ থাকবে তামিম-মুশফিকদের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img