১৭ জুলাই ২০২৪, বুধবার

স্কটল্যান্ডকে উড়িয়ে জার্মানির উড়ন্ত শুরু

- Advertisement -

ইউরোর উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডকে ৫-১ গোলের ব্যবধানে হারিয়েছে জার্মানি। তিনবারের চ্যাম্পিয়নদের হয়ে একটি করে গোল করেছেন ফ্লোরিয়ান ভিরৎজ, জামাল মুসিয়ালা, কাই হাভার্টজ, নিকোলাস ফুয়েলখুগ ও এমিরে কান।

আলিয়াঞ্জ অ্যারেনায় শুরু থেকেই আক্রমণে ওঠে মুসিয়ালারা। প্রথম ২০ মিনিটের মধ্যে স্কটল্যান্ডের পোস্ট বরাবর দুটি শট নেয় জার্মানরা। দুটি শটই জড়িয়েছে জালে। ১০ মিনিটে জার্মানিকে প্রথম গোলটি এনে দেন ফ্লোরিয়ান। জশুয়া কিমিখের পাস থেকে গোলটি করেন বুন্দেস লিগার সবশেষ মৌসুমের সেরা এ খেলোয়াড়।

এরপর ম্যাচের ১৯ মিনিটে ২-০ করেন মুসিয়ালা। গোলটিতে সহায়তা করেন হাভার্টজ। বিরতিতে যাওয়ার আগে আরও একটি গোল করেছে স্বাগতিকরা। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি হাভার্টজ।

দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল পেয়ে যায় জার্মানি। ৬৮ মিনিটে ফুয়েলখুগ ও ৯০ মিনিটে স্বাগতিকদের হয়ে গোল করেন এমিরে কান। মাঝে ৮৭ মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে দেন আন্তোনিও রুডিগার। তাতে জার্মানির খুব একটা ক্ষতি হয়নি।

ম্যাচের পুরো সময়জুড়ে জার্মানির আক্রমণ ঠেকানোতে ব্যস্ত থাকা স্কটল্যান্ডের ফুটবলাররা স্বাগতিকদের খুব একটা পরীক্ষা নিতে পারেননি।

পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছে জার্মানি। ৭৩ শতাংশ সময় নিজেদের পায়ে বল রেখেছিলেন মুসিয়ালা-হাভার্টজরা, বিপরীতে ২৭ শতাংশ বল ছিল স্কটল্যান্ডের কাছে। জার্মানি যেখানে স্কটিশদের পোস্ট বরাবর ২০টি শট নিয়েছে সেখানে স্কটল্যান্ড শট নিতে পেরেছে মোটে একটি। সেটিও রাখতে পারেনি পোস্টে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img