NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

স্কটল্যান্ডের দিশেহারা জাহাজকে পথ দেখালেন ক্রিস গ্রিভস

- Advertisement -

প্রথম ১০ ওভারের ব্যাটিং ধ্বসের পর বাংলাদেশের বিপক্ষে যখন ১০০ রানের ভেতর অলআউট হয়ে যাওয়ার শঙ্কায় কাঁপছিল স্কটল্যান্ড, তখনই ব্যাট হাতে ‘স্কটিশ বীর’রূপে আবির্ভূত হন ক্রিস গ্রিভস, যিনি এর আগে মাত্র একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। নিজের জাত চেনানোর জন্য বিশ্বকাপের মঞ্চটাই বেছে নিলেন গ্রিভস; খেললেন ২৭ বলে ৪৫ রানের বিধ্বংসী ইনিংস। গ্রিভসের এই ব্যাটিং ঝড়ে বাংলাদেশের বিপক্ষে ২০ ওভার শেষে ১৪০ রান সংগ্রহ করেছে স্কটল্যান্ড।

আল আমেরাতে টসে জিতে বোলিং নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অধিনায়কের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেননি নতুন বল হাতে তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন। প্রথম ওভারে গতির ঝড় তুলে ৫টি ডট বল দিলেও এক ওভার পরেই তাঁকে তুলে নিয়ে সাইফুদ্দিনকে নামান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টোটকা কাজে দেয় তৎক্ষণাৎ; কাইল কোয়েতজারকে বোল্ড করে দেন সাইফুদ্দিন। পাওয়ারপ্লে শেষে ১ উইকেটে ৩৯ রান তুলতে সমর্থ হয় স্কটল্যান্ড।

পাওয়ারপ্লেতে পেসাররা ঝলক দেখানোর পর শুরু হয় স্পিনারদের ভেলকি। শেখ মাহেদি হাসান ও সাকিব আল হাসান দুইজনই জোড়া উইকেট করে শিকার করেন। নিজের দ্বিতীয় উইকেটটি নেওয়ার সাথে সাথে সাকিব আল হাসান হয়ে গেছেন লাসিথ মালিঙ্গাকে ছাড়িয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটশিকারী বোলার।

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ উইকেটশিকারি সাকিব

 

৬৩ রানে ৫ উইকেট হারিয়ে যখন ধুঁকছিল স্কটল্যান্ড, তখনই শুরু হয় ‘ক্রিস গ্রিভস শো’। শুরুটা ধীরলয়ে করলেও স্লগ ওভারে নিজের পাওয়ার হিটিংয়ের তান্ডব দেখানো শুরু করেন গ্রিভস। তাসকিন আহমেদকে তার দ্বিতীয় স্পেলের প্রথম ওভারে টানা তিন বলে চার-ছয়-চার মারেন। মুস্তাফিজুর রহমানের বলে আউট হওয়ার আগে ৪টি চার ও ২টি ছক্কায় করেন ৪৫ রান। নিজের শেষ ওভারে জোড়া উইকেট নেন মুস্তাফিজ।

সংক্ষিপ্ত স্কোরঃ 

স্কটল্যান্ড- ২০ ওভারে ১৪০/৯ (গ্রিভস ৪৫, মানসি ২৯, ওয়াট ২২; মাহেদি ৩/১৯, সাকিব ২/১৭, মুস্তাফিজ ২/৩২)

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img