২৮ জানুয়ারি ২০২৩, শনিবার

স্কটল্যান্ডের বিপক্ষে স্পিন নির্ভর একাদশ গড়ছে না বাংলাদেশ

- Advertisement -

প্রশ্নটা এসেছিল সংবাদ সম্মেলনের একদম শেষের দিকে। যিনি প্রশ্ন করেছেন তার দুটি প্রশ্ন ছিল, যার প্রথমটি বলে শেষ করার আগেই কৌতুকের হাসি নিয়ে তার উত্তর দিয়ে দিলেন “না ভাই কালকে বেশি স্পিনার খেলাবো না, আগেই উত্তর দিয়ে দিলাম!”

এতেই হয়তো রবিবার স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের রণকৌশল অনেকটা পরিষ্কার হয়ে যায়। বিগত দুইটি প্রস্তুতি ম্যাচে স্পিনাররা ভালো করেনি। আনুষ্ঠানিক দুই প্রস্তুতি ম্যাচে মাত্র দুটি উইকেট ফেলেছিলেন নাসুম আহমেদ- মাহেদি হাসান মিলে; রান গুণেছিলেন গাদা গাদা। ওমানের সাথে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচেও অনেকটা ফ্ল্যাট পিচ ছিল। অর্থাৎ টাইগার স্পিনাররা এই দুই দেশের কন্ডিশনে যত সুবিধা পাবে ভাবা হয়েছিল তা পাওয়া যাচ্ছেনা। একারণেই হয়তো স্পিন নির্ভরতা কমানোর পরিকল্পনা টাইগার টিম ম্যানেজমেন্টের।

“আমরা যে প্রস্তুতি ম্যাচ খেলেছিলাম ওমান ‘এ’ দলের বিপক্ষে সেই ম্যাচে পিচের অবস্থা অনেক ভালো ছিল, স্পোর্টিং উইকেট ছিল। আশা করা যায় কন্ডিশন এখনো তেমনই থাকবে এবং খুব ভালো উইকেট থাকবে”- বলেছেন রিয়াদ

দলের সাথে আজ সকালে এসে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। রিয়াদ জানিয়েছেন সামান্য ক্লান্ত থাকলেও ম্যাচ খেলার জন্য সাকিব ‘ফুললি এভেইলেবল’।

“সাকিব আজ সকালে এসেছে। সে একটু ক্লান্ত। তবে আমরা যখন প্র্যাকটিস শুরু করবো সেও আমাদের সাথে যোগ দেবে। এবং আশা করা যায় কাল মাঠে নামার জন্যও সে সম্পূর্ণ প্রস্তুত।”

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img