২৪ জুন ২০২৪, সোমবার

স্কিলে নয়, নাঈমের সমস্যা মানসিকতায়

- Advertisement -

এশিয়া কাপে বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচেই ইনিংসের শুরুটা করেছেন মোহাম্মদ নাঈম শেখ। একটিতেও বড় রান করতে পারেননি বাঁহাতি এই ব্যাটার। এর কারণ খুঁজে পেয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। নাঈমের মানসিকতায় সমস্যা রয়েছে বলে মনে করেন তিনি।

টুর্নামেন্টে চার ম্যাচেই শুরুটা ভালো করেছিলেন টাইগার ওপেনার। কিন্তু উইকেটে সেট হয়ে যাওয়ার পর ইনিংস বড় করতে পারেননি। চার ম্যাচে নাঈমের রান যথাক্রমে ১৬, ২৮, ২০ ও ২১। নতুন বল ভালোভাবে সামাল দিয়েছেন, উইকেটে থিতু হয়েছেন। এরপর উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন। এশিয়া কাপে নাঈমের প্রতিটি ইনিংসের চিত্রনাট্য এমনই। সেই সাথে তার ফুটওয়ার্কের সমস্যাও ধরা পড়েছে অনেকের চোখে।

সংবাদ সম্মেলনে সাকিব

তবে সাকিব বাঁহাতি এই ওপেনারের স্কিলে কোনো সমস্যা দেখছেন না। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে টাইগার অধিনায়ক বলেছেন, “চার ম্যাচেই ও শুরু করেছে। কিন্তু এমন নয় যে (উইকেটে) গিয়েই আউট হয়ে গেছে সে। এটা ওর স্কিলের চেয়ে মনস্তাত্ত্বিক ব্যাপার। একজন ব্যাটার যখন ২০ রান ঠিকঠাক মতো করতে পারে, তার ৮০–১০০ রান করারও সামর্থ্য আছে”

সবশেষ ম্যাচেও শুরুটা ভালো করেছিলেন নাঈম। সেট হওয়ার পর দাসুন শানাকার বাউন্সারে যেভাবে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন তাতেই বাঁহাতি এই ব্যাটারকে নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। টাইগার অধিনায়ক সমস্যা ধরিয়ে দিয়েছেন, এখন এখান থেকে সমাধান বের করতে হবে নাঈমকেই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img