২ মার্চ ২০২৪, শনিবার

স্থগিত এএফসি কাপ, শুরুর আগেই থামল বসুন্ধরা কিংসের স্বপ্ন

- Advertisement -

পিছিয়ে গেল এশিয়ান ফুটবল কনফেডারেশন কাপ (এএফসি কাপ) । মালদ্বীপের উদ্দেশ্যে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার কথা থাকলেও যাওয়া হয়নি বাংলাদেশ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের। দ্য ফুটবল অ্যাসোসিয়েশন অফ মালদ্বীপের পক্ষ থেকে একথা নিশ্চিত করা হয়েছে।

এএফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলতে মালদ্বীপ যাওয়ার কথা ছিল বসুন্ধরা কিংসের। ১৪ মে তাদের প্রথম ম্যাচে মাঠে নামার কথা ছিল, সে ম্যাচে অস্কার ব্রুসেনের দলের প্রতিপক্ষ ছিল মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন। নিজেদের শেষ ম্যাচে ২০ মে মুখোমুখি হতে হতো ভারতের শক্তিশালী এটিকে মোহনবাগানের।

এএফসি কাপ স্থগিত হওয়ায় বিষন্ন বসুন্ধরা কিংস। ফেসবুক পোস্টের মাধ্যমে প্রকাশ করেছে স্বপ্ন থামার যন্ত্রনার কথা।

‘চুপসে যাওয়া ফুটবল দেখেছেন কখনো? কেমন বিষন্ন, প্রয়োজনহীন হয়ে পড়ে থাকে এক কোনায়। সব উদ্দীপনা যেন কেউ শুষে নিয়েছে হুট করেই। এয়ারপোর্টের উদ্দেশ্যে বের হচ্ছিলাম, মালদ্বীপে যাবো। ওখানে এএফসি কাপে দেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছে বসুন্ধরা কিংস। তখুনি খবরটা এলো — ম্যাচ স্থগিত করা হয়েছে।’

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে আগেই বাতিল হয়েছিল টুর্নামেন্টের হোম এন্ড এওয়ে ফরম্যাট, তার উপর মড়ার উপর খারার ঘাঁ হিসেবে এবার আসলো এএফসি কাপ পেছানোর খবর। ১১ মে থেকে ২০ মে পর্যন্ত মালদ্বীপের রাজধানি মালের  রাশমি ধান্দু স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ডি গ্রুপের খেলা।

যদিও মালদ্বীপ ফুটবল এসোসিয়েশনের পক্ষ থেকে মূল অভিযোগের তীর ভারতের বেঙ্গালুরু এফসির দিকে। মালদ্বীপের ক্রীড়ামন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢালাওভাবে এ অভিযোগ করেন। একদিন আগেই মালের রাস্তায় বেঙ্গালুরু এফসির কিছু খেলোয়াড়কে ছবি তুলতে দেখা যায়। জৈব সুরক্ষা বলয় ভাঙ্গায় শাস্তির মুখেও পড়তে হতে পারে ভারতের এ দলটিকে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img