NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনা

- Advertisement -

মেসিবিহীন বার্সেলোনা নির্ধারিত ও অতিরিক্ত সময় খেলেও জয় তুলে নিতে পারেনি। তবে গোলরক্ষক টের স্টেগেনের নৈপুন্যে ঠিকই স্প্যানিশ সুপার কাপের ফাইনালে জায়গা করে নিয়েছে কাতালানরা। তার অসাধারণ দুটি সেভে টাইব্রেকারে রিয়াল সোসিয়েদাদকে প্রথম সেমিফাইনালে হারিয়ে শিরোপার মঞ্চে উঠেছে বার্সেলোনা।

শুধু টাইব্রেকারেই নয়, পুরো ম্যাচেই বার্সেলোনাকে পরাজয় থেকে বাঁচিয়ে রেখেছিলেন টের স্টেগেন। তাঁর গ্লাভস জোড়া ম্যাজিক দেখায় এই ম্যাচে। ম্যাচে কয়েকবার সোসিয়েদাদের নিশ্চিত গোলকে রুখে দেন বার্সা গোলরক্ষক।

যদিও নির্ধারিত সময়ের ৩৯ মিনিটে লিড নেয় বার্সেলোনা। ব্রাথওয়েট এবং গ্রিজম্যানের যৌথ চেষ্টাকে সুপারম্যানের মতো উড়ে হেডে গোল দেন ফ্রেংকি ডি ইয়ং। বার্সাকে লিড এনে দেয়া ডি ইয়ংই আবার প্রতিপক্ষকে সমতায় ফেরার সুযোগ করে দেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি বক্সে ডি ইয়ংয়ের হাতে বল লাগলে পেনাল্টি পায় সোসিয়েদাদ। সমতায় ফিরতে ভুল করেনি। ১-১ সমতার ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও গোল করতে ব্যর্থ দু’দল। যদিও অতিরিক্ত সময় টের স্টেগেনের দৃঢ়তায় দু’দফা বেঁচে যায় কোম্যানের বার্সেলোনা। শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় টাইব্রেকে। টের স্টেগেনের ম্যাজিকাল পারফর্ম্যান্সে বার্সেলোনা পৌঁছে যায় শিরোপা মঞ্চে।

বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ এবং আথলেতিক বিলবাও।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img