২১ জুলাই ২০২৪, রবিবার

স্বস্তির জয়ে চারে বরিশাল, হেরেই চলেছে ঢাকা

- Advertisement -

বিপিএলের দশম আসরে প্রায় ম্যাচেই ব্যাটিংয়ে শুরুটা ভালো করেছিলেন সৌম্য সরকার। কিন্তু বড় ইনিংস খেলতে পারছিলেন না বাঁহাতি এ ব্যাটার। তবে দুর্দান্ত ঢাকার বিপক্ষে সেই আক্ষেপ দূর করেছেন সৌম্য। তাতেই তাসকিন আহমেদের দলের বিপক্ষে আগে ব্যাট করে ১৮৯ রান সংগ্রহ করেছে ফরচুন বরিশাল। এরপর বোলাররদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৪০ রানের জয় পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ-মোহাম্মদ সাইফউদ্দিনরা।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন তামিম ইকবাল। বরিশাল অধিনায়কের লক্ষ্যটা ছিল পরিস্কার, যতটা সম্ভব ঢাকাকে বড় লক্ষ্য দেওয়া। তবে শুরুটা ভালো করতে পারেনি বরিশাল। ১৯ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে তারা।

এরপরের গল্পটা শুধু সৌম্য আর মাহমুদউল্লাহর। দুজনে প্রথমে ঢাকার বোলারদের দেখেশুনে খেলেছেন। সময় যত গড়িয়েছে ততই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন সৌম্য-রিয়াদ। দুজনের জুটিতে ওঠে ৮৫ বলে ১৩৯ রান। যা চলমান বিপিএলে সর্বোচ্চ রানের জুটি। ৪৭ বলে ৭ চার ও ৪ ছক্কায় রিয়াদ উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরলে ভাঙে সেই জুটি। ডানহাতি এ ব্যাটারকে ফেরান শরীফুল ইসলাম।

তবে সৌম্য খেলেছেন শেষ পর্যন্ত। এদিন চারের চেয়ে তার ছক্কা মারার দিকেই বেশি মনোযোগ ছিল। ৪৮ বলে ৪ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৭৫ রান করে অপরাজিত ছিলেন সৌম্য। ১০ বলে ১৯ রানের ক্যামিও খেলেছেন শোয়েব মালিক।

ঢাকার হয়ে দুটি করে উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

বড় লক্ষ্য তাড়ায় শুরুটা যেমন করার প্রয়োজন ছিল তেমনটা করতে পারেনি ঢাকা। চলমান বিপিএলে এর আগে দুই ম্যাচে তেমন কিছুই করতে পারেননি সাব্বির হোসেন। এদিন আবারও ব্যর্থ এ অলরাউন্ডার। দারুণ ফর্মে থাকা মোহাম্মদ নাঈম শেখও পারেননি তেমন কিছু করতে। মাত্র ১০ রান করে প্যাভিলিয়নের পথ ধরেছেন তিনি।

তিনে নেমে সাইফ হাসান এক বাউন্ডারি ও এক ছক্কা মেরে দারুন কিছুর ইঙ্গিত দিয়েছিলেন। তবে ১২ রানের বেশি করতে পারেননি তিনি। মেহেরাব হাসান পারেননি টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং করতে। তবে ঢাকাকে ম্যাচে রেখেছিলেন অ্যালেক্স রস। তবে তার ৩০ বলে ৫২ রানের ইনিংসটি ঢাকার শুধু হারের ব্যবধানই কমাতে পেরেছে।

বরিশালের হয়ে তিনটি উইকেট শিকার করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। দুটি উইকেট নিয়েছেন ওবেদ ম্যাকয়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img