৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

স্লোভাকিয়ার সঙ্গে হারলো লেভানডফস্কির পোল্যান্ড

- Advertisement -
ইউয়েফা ইউরো ২০২০ এ পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে স্লোভাকিয়া। পোল্যান্ড গোলকিপার ওসিয়েচ সিজনির আত্মঘাতী গোলের পর ৬৯ মিনিটে মিলান স্ক্রিনিয়ারের গোলে জয় পায় স্লোভাকিয়া। পোল্যান্ডের হয়ে একমাত্র গোলটি করেন ক্যারল লিনেত্তি। বৈশ্বিক আসরে প্রথমবারের মতো মুখোমুখি হয়েছিল দুদল, যেখানে শেষ হাঁসি স্লোভাকিয়ার।
পোল্যান্ড-স্লোভাকিয়ার ম্যাচের তখন ৬২ মিনিট। পোল্যান্ড মিডফিল্ডার গ্রেজর্জ ক্রাইচোভিক লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। অবাক করার বিষয় ক্রাইচোভিকের দুটো হলুদ কার্ডই এসেছে ইয়াকুব রোমাদাকে ফাউল করে। প্রথমবার ফাউল করেছিলেন ২২ মিনিটে। এই পোলিশ মিডফিল্ডারের মাঠ ছাড়াই যেন কাল হলো পোল্যান্ডের জন্য। তার লাল কার্ড দেখার মিনিট সাতেক পরেই গোল খেয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে পোল্যান্ড। সেই গোল আর শোধ করতে পারেনি পোল্যান্ড। ফলে ২-১ গোলের হার নিয়েই টুর্নামেন্ট শুরু করেছে রবার্ট লেভানডফস্কিরা।
ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট
রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে দুদলের লড়াই ছড়িয়েছে যথেষ্ট উত্তাপ। বল পজিশন, গোলমুখে শট, পাস কিংবা পাসিং এক্যুরেসি সবকিছুতে স্লোভাকিয়াকে ছাপিয়ে গিয়েছে পোল্যান্ড, শুধু গোলটা ছাড়া। গোলের খেলা ফুটবল, সেই গোলেই পিছিয়ে ছিল লেভান্ডফস্কিরা। ম্যাচের তখন সবে ১৮ মিনিট। পোলিশ গোলকিপার ওজিয়েক সেজনির আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্লোভাকিয়া। প্রথমার্ধে ওই একমাত্র গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্লোভাকিয়া।
ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট
বিরতি থেকে ফিরেই গোল করে পোল্যান্ড। পোলিশ সমর্থকরা তখন আশায় বুক বেঁধেছে, আশার ঘরে আলো জ্বালার কাজটা করেছেন ক্যারল লিনেত্তি। ৪৬ মিনিটে তার গোলেই ম্যাচে সমতা। তবে পোল্যান্ডের আশার বেলুন ফুটো হতে বেশিক্ষণ সময় লাগে নি। মিনিট পনেরো পরে গ্রাইচোভিক লাল কার্ড দেখে ফিরে গেলে দশজনের দলে পরিণত হয় পোল্যান্ড।
একজন খেলোয়াড়ের সুবিধা নিয়ে মুহুর্মুহু আক্রমন শুরু করে স্লোভাকিয়া। গোল আসতেও সময় লাগেনি। মিনিট সাতেক পরে স্লোভাকিয়ার ইন্টার মিলান ডিফেন্ডার মিলান স্ক্রিনিয়ার গোল করে এগিয়ে দেন স্লোভাকিয়াকে। ওই গোলেই শেষ পর্যন্ত জয়ের দেখা পায় স্লোভাকরা।
পোল্যান্ডের সবচেয়ে বড় তারকা রবার্ট লেভানডফস্কি এদিন ছিলেন নিজের ছায়া হয়ে। স্লোভাকিয়ার সবচেয়ে বড় তারকা স্ক্রিনিয়ার উড়েছেন, যেভাবে উড়েছে তার দেশ স্লোভাকিয়া।
- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img