NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

স্লোভাকিয়াকে ১-০ তে হারিয়ে গ্রুপের শীর্ষে সুইডেন

- Advertisement -

ম্যাচের ৭৭ মিনিটের গোলে স্লোভাকিয়া কে হারালো সুইডেন। পেনাল্টি থেকে সুইডিশ মিডফিল্ডার এমিল ফোর্সবার্গ গোল করে সুইডেন কে পূর্ন ৩ পয়েন্ট এনে দেয়।

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গে গ্রুপ ‘ই’ তে প্রথম ম্যাচে ১ পয়েন্ট পাওয়া সুইডেন ও পোল্যান্ড কে হারিয়ে ৩পয়েন্টে থাকা স্লোভাকিয়া মাঠে নামে। শুক্রবার দিনের প্রথম ম্যাচ বেশ ম্যাড়ম্যড়ে ভাবেই শুরু হয়। স্লোভাকিয়ান এটাকাররা সুইডেনের আগের ম্যাচের নায়ক রবিন ওলসেনের কোনো পরিক্ষাই নিতে পারেনি প্রথমার্ধে। স্লোভাকিয়ান গোলি মার্টিন দুবরাভকাকেও প্রথম ৪৫ মিনিটে করতে হয়নি কোনো সেভ। থেকে থেকে যে দু একটা সুযোগ দুদলের ফ্রন্টলাইন পেয়েছে তাও নষ্ট করেছে টার্গেটের বাইরে মেরে। বল পজিশনের দখল নিতে ব্যাস্ত দুদলের কেউই প্রথমার্ধে গোলে কোনো শটই নিতে পারেনি। ম্যাচে কোনো গোলের বড় সুযোগ কিংবা উত্তেজনা ছাড়াই ০-০ প্রথমার্ধ শেষ করে দুদল।

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

প্রথম ম্যাচে কোনো গোল না পাওয়া সুইডেন সেকেন্ড হাফের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে। সেকেন্ড হাফ শুরুর ১মিনিটেই সুইডেন ফরোয়ার্ড আলেক্সান্দার ইসাক গোলে শট নিলে তা ব্লক করেন প্রথম ম্যাচে রেকর্ড গোল করা মিলান স্ক্রিনিয়ার। এই হাফে সুইডেন গোল ক্ষুধা দেখালেও স্লোভাকিয়া বিরতির পরও ওলসেনের কোনো পরিক্ষা নিতে পারেনি। এটাকিং মিডফিল্ডার অন্দ্রেই দুদা দ্বিতীয়ার্ধের প্রথম সুযোগ কে পাঠিয়ে দেন ক্রসবারের ওপর দিয়ে। ৫৮ মিনিটে ইউরাই কুতস্কার হেডার দারুন দক্ষতায় ক্লিয়ার করেন ওলসেন। যদিও অফসাইডে সে এফোর্ট বৃথা যায় তার। পরের মিনিটেই মার্টিন দুবরাভকা সুইডিশ লুডভিগ অগুস্টিনসনের হেডার সেভ করলে কোনো গোল ছাড়াই ম্যাচ ১ ঘন্টা পার করে। গোলের জন্য মরিয়া সুইডেন এরপর গোলের বেশ কিছু চান্স ক্রিয়েট করলেও স্লোভাকিয়ান স্টপারের কল্যানে গোল পাওয়া হয়নি তাদের। অবশেষে খেলার ১৫ মিনিট বাঁকি থাকতে ইসাকের থ্রু করা বল ধরতে স্লোভাকিয়ান বক্সে ঢুকে পরেন রবিন কুয়াইসন। তাকে আটকাতে যেয়ে ফাউল করেন পুরো ম্যাচ দারুন খেলতে থাকা মার্টিন দুবরাভকা। পেনাল্টিতে ফোর্সবার্গ ডান দিক দিয়ে দুবরাভকা কে ফাককি দিয়ে এনে দেন কাঙ্খিত গোল। ম্যাচের বাকি সময় দুই দলই গোলের ছোট ছোট সুযোগ তৈরি করলেও বলার মতো কিছু হয়নি এ ম্যাচে। যদিও, যোগ করা ৬ মিনিটের শেষ মিনিটে পুরো ম্যাচে দারুন খেলা ইউরাই কুতস্কা ৩০ গজ থেকে সুইডেনের গোলে শট নেন কিন্তু এদিন অন্য সব শটের মতো স্লোভাকিয়ার শেষ প্রচেষ্টাও যায় ক্রসবারের ওপর দিয়ে।

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

এ ম্যাচে বল দখলে পিছিয়ে থাকলেও গোলের সুযোগ তৈরিতে স্লোভাকিয়ার চেয়ে ঢের এগিয়ে ছিল সুইডিশরা। ৫৮ শতাংশ বল নিজেদের পায়ে রাখলেও স্লোভাকিয়া গোলে কোনো শটই নিতে পারেনি এদিন। অপরদিকে সুইডেনের গোলমুখে শট ছিল ৪টা। তাই যোগ্য দল হিসেবেই ১-০ তে ম্যাচ জিতে ‘ই’ গ্রুপের শীর্ষে উঠে গেলো সুইডেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img