২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

হাড্ডাহাড্ডি লড়াই শেষে সালাহর গোলেই ফয়সালা

- Advertisement -

প্রথমার্ধে নায়কই দ্বিতীয়ার্ধে হলেন খলনায়ক।

রবার্তো ফিরমিনোকে লাথি মেরে ৫২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন আতলেতিকো মাদ্রিদের গ্রিজম্যান। ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিতানোতে সফরকারী লিভারপুলের সাথে ২-০ গোলে পিছিয়ে পড়ার পর যাঁর জোড়া গোলেই ম্যাচে ফিরেছিলো আতলেতিকো।

তবে দশজনের দল নিয়েও আতলেতিকো দ্বিতীয়ার্ধ জুড়ে যে জমাট রক্ষণ বজায় রাখে তা ভাঙতে কষ্টই হচ্ছিলো লিভারপুলের। সালাহ-জোতা-ফিরমিনোদের বারংবার চেষ্টায়ও কিছুই আসছিলো না লিভারপুলের পক্ষে। একসময়  মনে হচ্ছিল যে, ম্যাচ জিততে লিভারপুলের দরকার হয় ভাগ্য, নয়তো ‘ম্যাজিক’!

দুটির কোনটিই নয়, লিভারপুল কাজে লাগালো প্রতিপক্ষের ভুলের সুযোগ। ৭৭ মিনিটে আতলেতিকো উইংব্যাক মারিও হেরমোসো যখন লিভারপুলের ডিওগো জোতাকে অহেতুক ফেলে দিলেন ডি বক্সে। পেনাল্টি থেকে গোল করে ৩-২ ব্যবধানে ম্যাচের ফলাফল নিজের দিকে করলেন মোহাম্মদ সালাহ। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচে আতলেতিকো মাদ্রিদের ঘরের মাঠ থেকে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই ফিরেছে লিভারপুল। উড়ন্ত ফর্মে থাকা মোহাম্মদ সালাহ এই ম্যাচে করেছেন জোড়া গোল।

শুরুর মিনিট পনেরোর মাঝেই মোহাম্মদ সালাহ ও নাবি কেইতার গোলে ২-০ তে এগিয়ে গিয়ে বড় জয়ের স্বপ্ন দেখতে থাকা সফরকারী লিভারপুলকে হতবাক করে দেয় ২০ ও ৩৪ মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের দুই গোল। বার্সেলোনা ছেড়ে আতলেতিকোয় ফিরে আসার পর থেকেই এই ফরাসী ফরোয়ার্ডের চলছে দুর্দান্ত ফর্ম; আজও হয়তো হ্যাটট্রিকের স্বপ্ন দেখছিলেন নিজে। তবে দ্বিতীয়ার্ধের ওই অঘটনে নিজের স্বপ্ন তো শেষ হলোই, ঘরের মাঠে দলের স্বপ্নও ডোবালেন।

Image
এই ফাউলেই দলকে ডুবিয়েছেন গ্রিজম্যান

এই নিয়ে লিভারপুলের হয়ে টানা নয় ম্যাচে অন্তত একটি হলেও গোল করলেন মোহাম্মদ সালাহ।

অবশ্য পেনাল্টিতে সালাহর গোলটির পরপরই আবারো সমতা বিধানের সুযোগ পেয়েছিলো আতলেতিকো; পেনাল্টিতেই। তবে বিধিবাম, ভিএআরে দেখে হোসে হিমেনেজকে করা ফাউলটি ‘পেনাল্টির অযোগ্য’ ঘোষণা করেন রেফারি। পুরো ম্যাচজুড়ে অসাধারণ গোলকিপিং করার সুবাদে লিভারপুলের গোলকিপার অ্যালিসন হয়েছেন ম্যাচসেরা।

এই জয়ে গ্রুপ ‘বি’ তে শতভাগ জয়ের ধারা বজায় রেখে টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো ইয়ুর্গেন ক্লপের লিভারপুল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img