NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

হালান্ডের রেকর্ডে কোয়ার্টারে বরুশিয়া

- Advertisement -

সবচেয়ে কম বয়সে চ্যাম্পিয়ন্স লিগে ২০ গোলের রেকর্ডের পথে সেভিয়ার সাথে জোড়া গোল করেছেন আরলিং হালান্ড, দুই দুই গোলে ড্র করেছে বরুশিয়া-সেভিয়া। প্রথম লেগ ৩-২ গোলে জেতায় ৫-৪ অ্যাগ্রিগেটে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বরুশিয়া ডর্টমুন্ড।

প্রথমার্ধেই প্রথম গোল পায় বরুশিয়া। লেফট উইং থেকে দারুণ এক দৌড়ে ডিবক্সে ঢুকে যান বরুশিয়া ডর্টমুন্ড অধিনায়ক মার্কো রয়েস। তাকে কাভার করতে ডিফেন্ডারের পাশাপাশি গোলরক্ষকও বের হয়ে আসেন বার ছেড়ে। সুযোগে কাটব্যাক করেন ছয় গজ দূরে ফাঁকায় দাঁড়ানো হালান্ডকে। আলতো টোকায় গোল করেন আরলিং হালান্ড।

চুয়ান্ন মিনিটে পেনাল্টি থেকে বরুশিয়ার লিড দ্বিগুন করেন হালান্ড। তবে গোলের আগে বেশ ভালোমানের একটা নাটক দেখেছেন ভক্তরা। সেভিয়া ডিফেন্সের ডানপ্রান্ত থেকে একক নৈপূন্যে গোল করলেও সেই গোল বাতিল করেন রেফরি। উল্টো ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির সিদ্ধান্ত জানান। অপ্রত্যাশিতভাবে পেনাল্টি মিস করেন হালান্ড। তার শট বাঁ দিকে ঝাঁপিয়ে পরা সেভিয়া গোলরক্ষকের হাত ছুঁয়ে পোস্টে লাগে। কিন্তু সেভিয়া গোলরক্ষক শট নেয়ার আগেই লাইন থেকে সরে আসায় আবারো ভিএআরের সাহায্য নেন রেফরি, দ্বিতীয়বার পেনাল্টি মারার সুযোগ পান হালান্ড। এবার আর ভুল না করে বরুশিয়াকে এগিয়ে দেন দুই গোলে।

চ্যাম্পিয়ন্স লিগে ১৪ ম্যাচে হালান্ডের গোল এখন ২০টি, যা প্রতিযোগিতার দ্রুততম ২০ গোলের রেকর্ড। আগের রেকর্ড ছিল ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইনের, ২০ গোল করেছিলেন ২৪ ম্যাচে। সবচয়ে কম বয়সে চ্যাম্পিয়ন্স লিগে টানা ছয় ম্যাচে গোল করার রেকর্ডও এখন আরলিং হালান্ডের। প্রথম লেগেও সেভিয়ার বিপক্ষে জোড়া গোল করছিলেন। সব প্রতিযোগিতা মিলে চলতি মৌসুমে হালান্ডের গোল এখন ২৯ ম্যাচে ৩১টি।

৬৮ মিনিটে পেনাল্টি থেকে সেভিয়ার দুই গোলের প্রথমটা করেন ইউসেফ এন-নেসিরি। অতিরিক্ত সময়ে ইভান রাকিতিচের ক্রসে হেডে দ্বিতীয় গোল করেন ওই এন-নেসিরি। কিন্তু দুই দুইয়ের ড্রয়ে কাজ হয়নি। সেভিয়াকে টপকে কোয়ার্টারে গেছে বরুশিয়া। ২০১৬-১৭ মৌসুমের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠলো বরুশিয়া ডর্টমুন্ড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img