৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

হালান্ডের হ্যাটট্রিকে শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রাখল ম্যানসিটি

- Advertisement -

আর্লিং হালান্ডের হ্যাটট্রিকে ইংলিশ প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ৩-০ গোলের জয় পেল ম্যানচেস্টার সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে ৩-২-৪-১ ফরম্যাশনে খেলতে নামে স্বাগতিক ম্যানসিটি। অপরদিকে ৪-৩-৩ ফরম্যাশনে খেলতে থাকে উলভস। শুরু থেকেই মাঠে বল দখল করে খেলতে থাকে পেপ গার্দিওলার দল। ম্যাচের ১৯ মিনিটে প্রথম অন টার্গেট শট নেয় ম্যানসিটি, তবে গোল হয়নি। পরবর্তীতে একের পর এক সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারছিল না গ্রিলিশ, হালান্ড, মাহরেজরা। তবে ম্যাচের ৪০ মিনিটে ডি ব্রুইনারের ক্রসে দলকে এগিয়ে নেন ম্যানসিটি স্ট্রাইকার আর্লিং হালান্ড। এই ১-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে ম্যানসিটি।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও সমান তালে লড়তে থাকে ডি ব্রুইনাররা। ম্যাচের ৫০ তম মিনিটে গোল করার দ্বিতীয় সুযোগ পায় ম্যানসিটি। স্পট কিক দিয়ে গোল করে লিড দ্বিগুণ করেন হালান্ড, সঙ্গে নিজের জোড়াও পূরণ করেন।

ম্যাচের ৫৪ তম মিনিটে আরেকটি গোলের সুযোগ তৈরি করেন রিয়াদ মাহরেজ, তার বানানো বলেই গোল করে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজের চতুর্থ হ্যাটট্রিক পূরণ করেন হালান্ড।

এরপর ম্যাচের ৬২তম মিনিটে আর কোন ঝুঁকি না নিয়েই আর্লিং হালান্ডকে উঠিয়ে আর্জেন্টাইন হুলিয়ান আলভারেজকে মাঠে নামান তাদের কোচ পেপ গার্দিওলা। ম্যাচের বাকি সময় আর কোনো গোল হয়নি। যার ফলে ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

এ জয়ে ৪৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানসিটি, তাদের থেকে দুই ম্যাচ কম খেলে ৪৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে আর্সেনাল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img