১৭ জুলাই ২০২৪, বুধবার

হালান্ড বিশ্বের সেরা ফুটবলার: গার্দিওলা

- Advertisement -

আর্লিং হালান্ড বিশ্বের সেরা ফুটবলার বলে মন্তব্য করেছেন পেপ গার্দিওলা। নরওয়েজীয় এ ফুটবলারের পারফর্ম্যান্স নিয়ে রয় কিন সমালোচনা করার পরিপ্রেক্ষিতে এমন মন্তব্য করলেন ম্যানচেস্টার সিটি কোচ।

আর্সেনালের বিপক্ষে সিটির সবশেষ ম্যাচে হালান্ড নিষ্প্রভ থাকায় লিগ টুর খেলোয়াড়দের মানের বলে মন্তব্য করেছিলেন রয় কিন। যা একদম পছন্দ হয়নি গার্দিওলার। হালান্ড সবশেষ মৌসুমে কি করেছেন তা ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এ ফুটবলারকে মনে করিয়ে দিয়েছেন ম্যানসিটি কোচ।

তিনি বলেন, “আমি তার সঙ্গে একমত নই। একেবারেই নয়। সে (হালান্ড) বিশ্বের সেরা স্ট্রাইকার। গত বছর আমরা যা কিছু জিতেছি, সেসবে সে আমাদের সাহায্য করেছে। আর্লিং (হালান্ড) অসাধারণ একজন ফুটবলার”

হালান্ডের পাশে দাঁড়িয়েছেন গার্দিওলা

আর্সেনালের বিপক্ষে সুযোগ সৃষ্টি করতে না পারার দায় হালান্ডের নয় বলে মন্তব্য করেছেন গার্দিওলা। বাকি খেলোয়াড়দের বক্সের ভিতরে উপস্থিতি ছিল না সেটাও মনে করিয়ে দিয়েছেন ম্যানসিটি কোচ।

গার্দিওলা বলেন, “আমরা যে সুযোগ সৃষ্টি করতে পারিনি তার কারণ আর্লিং নয়। তাঁর যে মান তা অবিশ্বাস্য, অবশ্য সবাই অন্য কিছু প্রত্যাশা করে। অনেক ম্যাচে সে আরও ভালো করতে পারত। কিন্তু আমি জানি আর্সেনালের বিপক্ষে আমরা যে সুযোগ তৈরি করতে পারিনি, সেটা তার জন্য নয়। বক্সে আমাদের আরও উপস্থিতি জরুরি ছিল। যদি আমরা তা করতে পারতাম তবে আর্লিং আরও জায়গা পেত। কখনো কখনো এমনটা হয়”

হালান্ডের পাশে দাঁড়ালেও সমালোচনাকে অবশ্য স্বাভাবিকভাবেই নিচ্ছেন গার্দিওলা। তিনি মনে করেন, ফুটবলার হিসেবে সমালোচনা মেনে নিতে না পারলে অন্য কাজ করা উচিত।

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img