NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

হাশিম আমলাকে বল করার জায়গাই খুঁজে পাইনি: তাসকিন

- Advertisement -

নিজের মুখোমুখি হওয়া ‘কঠিনতম’ ব্যাটসম্যান হিসেবে সাবেক সাউথ আফ্রিকান কিংবদন্তি ব্যাটসম্যান হাশিম আমলার নাম নিয়েছেন তাসকিন আহমেদ। সম্প্রতি এক ইউটিউব অনুষ্ঠানে এই কথা ব্যক্ত করেছেন বাংলাদেশের এই ফাস্ট বোলার।

বিশ্বকাপ উপলক্ষে আয়োজিত আইসিসির ‘অ্যারাউন্ড দ্য উইকেট’ অনুষ্ঠানে সম্প্রতি অংশ নিয়েছিলেন তাসকিন আহমেদ ও পাকিস্তানি অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। সেখানে তাসকিনকে প্রশ্ন করা হয়েছিল, নিজের ক্যারিয়ারে  কোন ব্যাটসম্যানের বিপক্ষে বল করা তাসকিনের কাছে সবচেয়ে কঠিন মনে হয়েছে? জবাবে তাসকিন বলেন,

“সাউথ আফ্রিকার মাটিতে টেস্টে হাশিম আমলাকে বল করা সবচাইতে কঠিন মনে হয়েছিল আমার কাছে। ঐদিন তাঁকে যেখানেই বল ফেলছিলাম সে পেটাচ্ছিলো, বুঝেই উঠতে পারছিলাম না কি করবো। আসলেই কঠিন একজন ব্যাটসম্যান ছিলেন তিনি”

Hashim Amla: South Africa's champion at No. 3
সাবেক সাউথ আফ্রিকান কিংবদন্তি ব্যাটসম্যান হাশিম আমলা

তাসকিন আসলে বলছিলেন ২০১৭ সালের সেপ্টেম্বরের পচেফস্ট্রুম টেস্টের কথা। সাউথ আফ্রিকা সফরের টেস্ট সিরিজে প্রথম টেস্ট ছিল সেটি। দুই ইনিংস মিলিয়ে ৩২ ওভার বল করে ১১৭ রান দিয়েও তাসকিন ছিলেন উইকেটশূন্য; হাশিম আমলা খেলেছিলেন ১৩৭ রানের ইনিংস। ম্যাচটি বাংলাদেশ হেরে গিয়েছিল ৩৩৩ রানের বড় ব্যবধানে।

ইনজুরির কারণে ২০১৯ সালের বিশ্বকাপ দলে জায়গা পাননি তাসকিন। দলের বাইরে ছিলেন তার আগে পরের আরো বেশকিছুদিন। অবশেষে এবছর ফিরেছেন দলে; এবং ফেরার পর থেকেই দুর্দান্ত বোলিং করে যাচ্ছেন। বিশেষ করে লাল বলের ক্রিকেটে তার গতি লাইন লেংথের ধারাবাহিকতা ও আগ্রাসন মুগ্ধ করেছে সবাইকে। ব্যাট হাতেও দেখিয়েছেন দৃঢ়তার ছাপ। আছেন বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও। কিভাবে নিজেকে এতো পরিবর্তন করলেন তাসকিন?

“আমি আমার কাজের ধারা পরিবর্তন করে ফেলেছিলাম; নিজের জীবন আরো শৃঙ্খলাবদ্ধ করেছিলাম। ব্যক্তিগত ফিটনেস ট্রেইনার, প্রশিক্ষক, মনোবিদ ও পুষ্টিবিদ নিয়েছিলাম এবং নতুন উদ্যোমে অনুশীলন শুরু করেছিলাম। ওই তিনটা বছর খুবই কঠিন সময় ছিল। যে আমি ছিলাম জাতীয় দলের নিয়মিত সদস্য, সেই আমাকে ঘরে বসে টিভিতে বাংলাদেশের খেলা দেখতে হত তিন বছর ধরে। তবে সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, কঠোর পরিশ্রম করে আমি আবার তিন সংস্করণের চুক্তিতে ফিরে এসেছি”- বলেছেন তাসকিন

ফেরার পর থেকেই তাসকিন ছড়াচ্ছেন আলো

টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে এই মুহুর্তে বাংলাদেশ দলের সাথে ওমানে রয়েছেন তাসকিন আহমেদ।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img