১৭ জুলাই ২০২৪, বুধবার

হাসান মাহমুদের দুর্দান্ত বোলিংয়ে তামিমদের জয়

- Advertisement -

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৭১ রানে হারিয়েছে তামিম ইকবালের দল। প্রাইম ব্যাংকের দেওয়া ১৯৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১২৫ রানে অলআউট হয়েছে শাইনপুকুর।

টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করে প্রাইম ব্যাংক। সবশেষ বিপিএলে সর্বোচ্চ রানসংগ্রাহক তামিম এদিন বড় ইনিংস খেলতে পারেননি। ২৬ বলে ৩ বাউন্ডারিতে করেছেন ১৭ রান। প্রাইম ব্যাংকের আরেক ওপেনার শাহাদাত হোসেন দীপু খেলেছেন ৩৭ বলে ৫ বাউন্ডারিতে ২৮ রানের ইনিংস। দুজনকেই প্যাভিলিয়নে ফিরিয়েছেন হাসান মুরাদ।

জাকির হাসান ও নাঈম ইসলাম শুরুটা ভাল করলেও বড় ইনিংস খেলতে পারেননি। দুজনের ব্যাট থেকে এসেছে যথাক্রমে ২৪ ও ২৫ রান। প্রাইম ব্যাংকের মিডল অর্ডারের ব্যাটাররা তেমন কিছুই করতে পারেননি। পারভেজ হোসেন ইমন, মোহাম্মদ মিঠুন ও শেখ মাহেদী হাসান ফিরেছেন দ্রুত।

শেষের দিকে দারুণ ব্যাটিং করেছেন নাজমুল ইসলাম অপু ও রুবেল হোসেন

প্রাইম ব্যাংক ১৯৬ রানের সংগ্রহ পেয়েছে মূলত শেষদিকে রুবেল হোসেন ও নাজমুল অপুর কল্যাণে। ৫৩ বলে ৩ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪০ রানের ইনিংস খেলেছেন অপু। যা প্রাইম ব্যাংকের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান। রুবেলের ব্যাট থেকে এসেছে ৪৪ বলে ১ বাউন্ডারিতে ২৩ রান।

শাইনপুকুরের হয়ে মুকিদুল ইসলাম মুগ্ধ ১০ ওভারে ৪২ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন। আরাফাত সানির শিকার ৩ উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা যেমন করার প্রয়োজন ছিল তেমনটা করতে পারেনি শাইন পুকুর। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে দলটি।

অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটার জিশান আলম ২৪ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় করেছেন ২৭ রান। এছাড়াও মার্শাল আইয়ুব ৫৮ বলে ২১ ও আরাফাত সানি ৫৬ বলে অপরাজিত ২৬ রান ব্যতিত আর কেউ তেমন কিছুই করতে পারেনি।

১০ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন হাসান মাহমুদ। সানজামুল ইসলামের শিকার ৩ উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img