২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

হ্যাটট্রিক করলেন ফারিহা

- Advertisement -

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেকেই হ্যাটট্রিক করে সাড়া ফেলে দিয়েছিলেন বাংলাদেশ নারী দলের ফারিহা ইসলাম তৃষ্ণা। সিলেট ১ নম্বর মাঠে সেই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল মালয়েশিয়া। ২০ ওভারের ফরম্যাটে আরও একটি হ্যাটট্রিকের কীর্তি গড়লেন ফারিহা। এবার টাইগ্রেসদের প্রতিপক্ষ ছিল বিশ্বজয়ী অস্ট্রেলিয়া।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২০তম ওভারের শেষ তিন বলে তিন উইকেট নিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন ফারিহা। এলিস পেরি, সোফি মলিন্যাক্সের পর ইনিংসের শেষ বলে বেথ মুনিকে বোল্ড করেন বাঁহাতি এ পেসার। সব মিলিয়ে ৪ ওভারে ১৯ রান খরচায় ৪ উইকেট শিকার করেছেন তিনি।

অনেক কাঠখড় পুড়িয়েই ফারিহার আজকের এই অবস্থান। পঞ্চগড়ের যেখান থেকে বাঁহাতি এ পেসার উঠে এসেছেন, সেখানে মেয়েদের ক্রিকেটের কোনো সুযোগ সুবিধা নেই বললেই চলে। তবে মনের জোড় আর বাবা-মায়ের অনুপ্রেরণায় ফারিহার এতদূর আসা বলে প্রথম হ্যাটট্রিকের পরই জানিয়েছিলেন তিনি নিজেই।

ফারিহার হ্যাটট্রিকের দিনে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। দলের হয়ে ৩০ বলে ১০ বাউন্ডারিতে ৫৭ রানের ইনিংস খেলেছেন জর্জিয়া ওয়ারহ্যাম। এছাড়াও ৩৪ বলে ৪৭ রানের ইনিংস খেলেছেন গ্রেস হ্যারিস।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img