২১ মে ২০২৪, মঙ্গলবার

১০ উইকেটে আইরিশদের হারিয়ে টাইগারদের সিরিজ জয়

- Advertisement -

সিলেটে তৃতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে ২-০ তে সিরিজ জিতলো বাংলাদেশ।

আয়ারল্যান্ডের দেয়া ১০২ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস। তামিম  বলে  এবং লিটন  বলে  করে অপরাজিত থাকেন। যার ফলে ২৪০ বলে বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

এর আগে, সিলেটে টস জিতে ব্যাট করতে নামে আইরিশরা।শুরুতে দুই পেসার হাসান মাহমুদ এবং তাসকিন আহমেদের দুর্দান্ত সুইং বোলিংয়ে শুরুর তিন ওভার একেবারেই হাত খুলে খেলতে পারেননি আইরিশ ব্যাটাররা। প্রথম ওভারে মাত্র তিন রান দেন টাইগার পেসার হাসান মাহমুদ। এরপরের ওভারে আরও দারুণ বোলিং করেন পেসার তাসকিন আহমেদ।

ম্যাচের তৃতীয় ওভারে হাসান কোনো রান না দিলে আরও চাপ বাড়ে আইরিশ ব্যাটারদের উপর। চতুর্থ ওভারে নিজেদের ইনিংসের প্রথম বাউন্ডারি পায় আয়ারল্যান্ড, তাসকিনের বলে কাভারের উপর দিয়ে চার মারেন আইরিশ ওপেনার পল স্টার্লিং।

এরপরের ওভারেই ব্রেক থ্রু পায় বাংলাদেশ। ওপেনার দোহানিকে ফেরান হাসান। তবে ম্যাচের ষষ্ঠ ওভারে দ্বিতীয় বলে একটি সুযোগ নষ্ট করে বাংলাদেশ, তাসকিনের বলে স্টার্লিংয়ের খেলা একটি ডিফেন্সিভ পুশ এজ হয়ে যায় পয়েন্ট এরিয়ায় কিন্তু সেখানে থাকা ফিল্ডার মেহেদী হাসান মিরাজ বলটি তালুবন্দি করতে পারেননি।

তবে ম্যাচের নবম ওভারে আইরিশ এই ব্যাটারকে ঠিকই আউট করেন হাসান, তবে এবার এলবিডব্লিউয়ের মাধ্যমে। এর দুই বলে পরেই একইভাবে আরেক আইরিশ ব্যাটার হ্যারি টেক্টর। যদিও এই ওভারের শেষ বলে আরেকটি উইকেট পেতে পারতেন হাসান, আইরিশ ব্যাটার লর্গান টাকারের ক্যাচ স্লিপে মিস করেন লিটন।

এরপর পাওয়ারপ্লের শেষ ওভারে উইকেটের দেখা পান আরেক পেসার তাসকিন, তুলে নেন আইরিশ অধিনায়কের উইকেট। এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন দুই ব্যাটার কার্টিস ক্যাম্ফার এবং লর্গান টাকার। তারা দুইজনে মিলে একটি বড় জুটির দিকেই এগোতে থাকেন। তবে দলীয় ৬৮ রানে সেট ব্যাটার লর্গান টাকারকে আউট করে আইরিশদের ঘুরে দাঁড়ানোর চেষ্টা ব্যর্থ করেন পেসার এবাদত হোসেন। এরপরের বলেই আরেক ব্যাটার জর্জ ডকরেলকে প্যাভিলিয়নে ফেরান এবাদত।

এরপর দলীয় ৭৯ রানে আরও দুই ব্যাটার অ্যান্ডি ম্যাকব্রাইন এবং মার্ক অ্যাডেরের উইকেট তুলে নেন পেসার তাসকিন আহমেদ। শেষের দিকে ক্যাম্ফার চেষ্টা করলেও বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি তিনি। দলীয় ৯৬ রানে হাসানের বলে আউট হন তিনি।

এরপর ১০১ রানে আরেক ব্যাটার গ্রাহাম হিউমকে আউট করেন হাসান মাহমুদ। যার ফলে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে প্রথমবারের মতো ৫ উইকেট পেলেন তিনি। এছাড়াও পেসার তাসকিন আহমেদ নিয়েছেন ৩ উইকেট। আইরিশদের হয়ে ব্যাটার কার্টিস ক্যাম্ফার করেছেন সর্বোচ্চ ৩৭ রান।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img