১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

১২ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তুললো ইংলিশরা

- Advertisement -

পাকিস্তানের বিরুদ্ধে ৫ উইকেটে দুরন্ত জয়, বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ৬ বল বাকি থাকতে ১৩৮ রান তাড়া করে ম্যাচটা নিজের করে ইংলিশরা।

রোববার মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে দাপুটে জয় ইংল্যান্ডের। আয়ারল্যান্ডের বিপক্ষে হারের পর সমালোচনায় বিদ্ধ হয়েছিল ইংলিশরা। বেন স্টোকসকেও ছেড়ে কথা বলেননি কেউ। সেই স্টোকস আবারও সেমি ফাইনাল, ফাইনালে দুই ম্যাচেই দুরন্ত ইনিংস খেলে দলকে জেতাতে অবদান রাখলেন। দ্বিতীয় বারের মত চ্যাম্পিয়ন হতে ইংল্যান্ডকে অপেক্ষা করতে ১২ বছর।

টস জিতে ইংল্যান্ড পাকিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠায় জস বাটলারের দল।

মেলবোর্নে খেলা বলে বিশেষজ্ঞরা পাকিস্তানকেই এগিয়ে রেখেছিলেন। অ্যাডিলেডের পিচ পেসার দের পক্ষেই কথা বলে বেশি। আর পাকিস্তানের দলে যে ধরনের বিশ্বসেরা মানের পেসার রয়েছেন, মেলবোর্নে সেই রকমের ক্রিকেট খেলা সম্ভব। পাকিস্তানের পেসারও প্রমান দিয়েছিলেন মাঠেও। হ্যারিস রঊফ, নাসিম শাহ, শাহীন আফ্রিদি সবাই ছিলেন অসাধারণ। পাকিস্তানের বোলিং তান্ডবে পিচে দাড়াতেই পারছিল না ইংল্যান্ডের টপ অর্ডার। বরাবরই পরাস্ত হচ্ছিলেন গতি তে। কিন্তু ভাগ্যের কি পরিহাস, ম্যাচের ১৭ তম ওভারে আগের পাওয়া চোটে মাঠ ছাড়েন আফ্রিদি। সেখান খেলার পরিস্থিতি পুরো উল্টো দিকে মোড় নেয়। বদলি হিসেবে বোলিংয়ে আসলে ইফতেখার আহমাদকে বেদম পেটানি দেন স্টোস, সেই এক ওভার শেষে ইংল্যান্ডের জন্য খেলাটা হয়ে যায় বেশ সহজ।

এরপর মঈন আলী যোগ্য সঙ্গ দিলে স্টোকসকে সহজেই রান তাড়া করে ফেলে ইংল্যান্ড। স্টোকস করেন দলীয় সর্বোচ্চ ৪৯ বলে ৫২ রান অপরাজিত ইনিংস। ৬ বল বাকি থাকতে ১৩৮ রান তাড়া করে ম্যাচটা নিজের করে ইংলিশরা

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img