২ মার্চ ২০২৪, শনিবার

১২ লাখ টাকা জরিমানা গুনে আইপিএল শুরু করলেন মহেন্দ্র সিং ধোনি

- Advertisement -

প্রথম ম্যাচে হার, সেই সাথে বড় অংক জরিমানা। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনির প্রথম ম্যাচের বৃত্তান্ত। মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের কাছে ৭ উইকেটে হেরেছে চেন্নাই। স্লো ওভার রেটের জন্য ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে মহেন্দ্র সিং ধোনিকে। এবার ম্যাচের সময় নিয়ন্ত্রণে বেশ কঠোর আইপিএল কর্তৃপক্ষ। প্রথম দফায় ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে। পরবর্তীতে এমন ভুল হলে ডাবল জরিমান গুনতে হবে অধিনায়ককে। সেই সাথে দলের সবাইকে ৬ লাখ রুপি অথবা ম্যাচ ফি’র ২৫ ভাগ জরিমানা করা হবে।

বোলিং করতে গিয়ে নির্ধারিত সময়ে শেষ করতে না পারায় প্রথম ম্যাচে শাস্তি পেয়েছেন মহেন্দ সিং ধোনি। আইপিএলের নিয়ম অনুযায়ী, প্রতি ঘণ্টায় অন্তত ১৪.১ ওভার বোলিং করতে হবে। এই সময় নির্ধারিত হয় স্ট্র্যাটেজিক টাইম-আউট বাদ দিয়েই। বোর্ড একটি ইনিংস শেষ করতে চায় ৯০ মিনিটে। তবে শনিবার সেই নিয়ম লঙ্ঘন করেছে সিএসকে।

এদিকে- ম্যাচের হারটাও ধোনিকে বেশ অস্বস্তির মধ্যে ফেলেছে। প্রথমে ব্যাট করতে নেমে সুরেশ রায়নার হাফসেঞ্চুরি এবং শেষদিকে স্যাম কুরান ঝড়ে সিএসকে স্কোরবোর্ডে ৭ উইকেটে  ১৮৮ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১০ বল বাকি থাকতে ৭ উইকেট হাতে রেখে অনায়াসে সেই লক্ষ্য পেরিয়ে যায় দিল্লি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img