NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

২০০৭ বিশ্বকাপজয়ী ভারতকে নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা

- Advertisement -

২৪ সেপ্টেম্বর; আজকের এই তারিখটি প্রতিটি ভারতীয় ক্রিকেটপ্রেমীর মনে আলাদা জায়গা দখল করে আছে নিঃসন্দেহে। কারণ ঠিক ১৪ বছর আগে, ২০০৭ সালের এই দিনেই এক রুদ্ধশ্বাস ফাইনালে পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জিতেছিল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে এক তরুণ ভারতীয় দল।

Ten memorable T20 World Cup games
ফাইনালে ধোনির বিখ্যাত সেই উদযাপন

 

১৪ বছর পর এই দিনটিতেই এলো বিশেষ এক ঘোষণা। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সেই ঐতিহাসিক সফরকে চিরস্মরণীয় করে রাখার লক্ষ্যে একটি প্রচেষ্টা হাতে নিয়েছে বলিউড। সেই বিশ্বকাপ নিয়ে বলিউডে নির্মিত হচ্ছে ‘হক সে ইন্ডিয়া’ নামের একটি সিনেমা; যেখানে রূপালী পর্দায় ফুটিয়ে তোলা হবে ভারতের সেই বীরগাঁথা। কোন কল্পকাহিনী নয়, বরং ধোনি-যুবরাজ-গম্ভীরদের নিজেদের জবানির মধ্য দিয়েই এগিয়ে যাবে গোটা সিনেমাটি, এমনটিই জানিয়েছে এর নির্মাতারা।

সিনেমাটি নির্মাণ করবে ‘ওয়ান ওয়ান সিক্স নেটওয়ার্ক লিমিটেড’ নামের একটি লন্ডনভিত্তিক প্রোডাকশন হাউজ।  পরিচালনা করছেন মুম্বাইয়ের চলচ্চিত্র নির্মাতা সৌগত ভট্টাচার্য। সঙ্গীত পরিচালনায় রয়েছেন প্রখ্যাত ভারতীয় সঙ্গীত পরিচালক জুটি সলিম-সুলাইমান।

Haq Se India' a film based on 2007 ICC T20 World Cup to hit the big screen soon!
‘হক সে ইন্ডিয়া’র প্রযোজন গৌরব বহিরচানির সাথে হরভজন সিং

সিনেমা প্রসঙ্গে প্রযোজক গৌরব বহিরভানি বলেন,

“১৯৮৩ বিশ্বকাপে আমরা প্রথম বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিলাম, কিন্তু ২০০৭ বিশ্বকাপ জয় বিশ্ব ক্রিকেটে আমাদের আধিপত্য বিস্তারের প্রথম ধাপ ছিল, যা এখনো বজায় আছে। ‘হক সে ইন্ডিয়া’ সেই ২০০৭ বিশ্বকাপ জয়ের নায়কদের সম্মান জানানোর লক্ষ্যেই নির্মাণ করা হচ্ছে ”

শীঘ্রই কোন একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে ‘হক সে ইন্ডিয়া’।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img