৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

নয় বছর পর ইউরোতে জিতলো রাশিয়া

- Advertisement -

রাশিয়া-ফিনল্যান্ড ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে অ্যালেকসেই মিরানচুকের একমাত্র গোলে পুর্ন তিন পয়েন্ট পেয়েছে রাশিয়া। এই জয়ে ২০১২ ইউরোর পর প্রথম জয় তুলে নিল রুশরা। এছাড়া নয় ম্যাচ পর ইউরোতে ক্লিন শিট বজায় রাখতে সক্ষম হয়েছে রাশিয়া।

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে রাশিয়া-ফিনল্যান্ড ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত সময়ের খেলা চলছে তখন। ডি-বক্সের কাছ থেকে রাশিয়ান অধিনায়ক আর্তেম জুবা বল বাড়ালেন মিডফিল্ডার অ্যালেকসেই মিরানচুকের উদ্দেশ্যে। বল নিয়ে ভিতরে ঢুকে বাঁ পায়ের কোনাকুনি শটে বল জালে জড়ান এই আতলান্তা মিডফিল্ডার। ১-০ ব্যাবধানে এগিয়ে গেল রাশিয়া। ঐ এক গোলেই শেষ পর্যন্ত নির্ধারিত হয় ম্যাচের ভাগ্য।

তবে ম্যাচের গল্পটা অন্যভাবে লেখার সুযগ ছিল ফিনল্যান্ডের সামনে। ম্যাচের তখন সবে চার মিনিট, হেড করে গোল করলেন জ়োয়েল পোহানপালো। তবে সেই গোল অফসাইডের কারনে বাতিল করেন ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি । গোলে পিছিয়ে থাকার পাশাপাশি  বল পজিশন, গোলমুখে শট এমনকি হলুদ কার্ডেও পিছিয়ে ছিল ফিনল্যান্ড।

প্রথমার্ধে দুদলই খেলেছে দুর্দান্ত। তবে কাজের কাজটা করেছে রাশিয়া। দুদলের সব আক্রমন ভেস্তে যেত ডি-বক্সের কাছে এসে। ১৪ মিনিটে রাশিয়ান অধিনায়ক আর্তেম জুবার শট ফেরে পোস্ট বাধায়।  বার দুয়েক রাশিয়ান উইঙ্গার আলেক্সান্দর গ্লোভিনের ক্রস আলোর মুখ দেখেনি ফিনিশারের অভাবে।

প্রথমার্ধ যেখানে শেষ করেছিল কার্যত সেখান থেকেই দ্বিতীয়ার্ধ শুরু করে রাশিয়া। একের পর আক্রমণে ফিনিশদের নাজেহাল করে রাশিয়া । গোলশোধে মরিয়া ফিনল্যান্ড প্রতি আক্রমণ গড়ে তোলে। তবুও গোলবারের কাছে গিয়ে খেই হারিয়ে ফেলে ফিনিশ আক্রমণ। ফলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রাশিয়া। এতে করে ইউরোতে ছয় ম্যাচের জয়খরা ঘুচিয়েছে রাশিয়া।  জয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এলো রাশিয়া।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img