NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

২০২৩ এশিয়া কাপ হতে যাচ্ছে পাকিস্তানে

- Advertisement -

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) জানিয়েছে, পাকিস্তানে অনুষ্ঠিত হবে ২০২৩ এশিয়া কাপ। সময়সূচি চূড়ান্ত না হলেও ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি; তার আগে ২০২২ সালে শ্রীলঙ্কায় এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। দুবাইয়ে অনুষ্ঠিত বৈঠকে সবার সম্মতিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়।

সাম্প্রতিক সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে, কোনো নিরপেক্ষ ভেন্যুতে তারা ম্যাচ আয়োজন করবে না, তাই এশিয়া কাপ হতে যাচ্ছে শুধুমাত্র পাকিস্তানেই। উক্ত বৈঠকে পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করেন পিসিবি সভাপতি রমিজ রাজা; সভাপতিত্ব করেন বিসিসিআই সেক্রেটারী জয় শাহ।

India vs Pakistan: Despite What Captains Might Say, It's Not Just Another  Game!
এশিয়া কাপে পাকিস্তানের মাটিতে ভারতের উপস্থিতিতে জমে উঠবে ক্রিকেট

২০২৩ সালের প্রথমদিকে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ; বছরের শেষে অক্টোবর-নভেম্বরে  আইসিসি বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্ট। তাই, ধারণা করা হচ্ছে, বছরের মাঝামাঝি সময়ে পাকিস্তানে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের আসর। অপরদিকে, আগামী বছরের শ্রীলঙ্কায় হতে যাওয়া এশিয়া কাপের সময়সূচি মিলে যায় অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়সূচির সাথে। তাই, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেপ্টেম্বরে এশিয়া কাপের আয়োজন করতে চায় এসিসি।

মূলত, ২০২০ সালের এশিয়া কাপই আয়োজন করার কথা ছিল পাকিস্তানের; কিন্তু ভারত পাকিস্তানে গিয়ে খেলতে অস্বীকৃতি জানালে শ্রীলঙ্কার সাথে ভেন্যু বদল করে নেয় পিসিবি। কিন্তু, করোনা মহামারীর কারণে টানা দুই বছর এশিয়া কাপের আয়োজন করা সম্ভব হয়নি।

সাম্প্রতিক সময়ে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড পাকিস্তানের মাঠে খেলতে অস্বীকৃতি জানানোর পর এটা হতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেটের জন্যই অনেক বড় সংবাদ। অবশেষে পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে কোনো বড় আসর!

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img