৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

২০২৩ বিশ্বকাপে থাকবেন না মরগান?

- Advertisement -

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের নেতৃত্ব দিয়ে সৃষ্টি করেছেন ইতিহাস। এই টি-টোয়েন্টি বিশ্বকাপেও আছেন দলের নেতৃত্বে এবং এই টুর্নামেন্টেও ইংল্যান্ডকে ধরা হচ্ছে সম্ভাব্য শিরোপাজয়ী দলগুলোর একটি হিসেবেই। বয়স ৩৫ হলেও এখনো ফিটনেস রয়েছে, যদিও ব্যাট হাতে রয়েছেন অফফর্মে। অনায়াসেই আরেকটি ওয়ানডে বিশ্বকাপে তো খেলতেই পারেন ইয়ন মরগান, তাই না?

মরগানের কিন্তু এমনটি মনে হয়না। বৃহস্পতিবার বিবিসি কে দেওয়া এক সাক্ষাৎকারে ইংল্যান্ড অধিনায়ক বলেছেন, আগামীবছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে দেখা গেলেও, ২০২৩ সালে ভারতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের শিরোপা ধরে রাখার মিশনে নাও দেখা যেতে পারে এই আইরিশ বংশোদ্ভুত ক্রিকেটারকে। মানে শুধু যে অধিনায়ক থাকবেন না তাই নয়, খেলোয়াড় হিসেবেও তিনি থাকবেন না দলে।

“আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আমি খেলতে চাই ও বেশ শক্তিশালী ভূমিকা পালন করতে চাই। এতোটুকু প্রত্যাশা আমার আছে। তবে এরপরের দুটো টুর্নামেন্ট (২০২৩ বিশ্বকাপ ও ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ) আমি খেলবো কিনা আমি নিশ্চিত নই। অবশ্যই এটা নির্ভর করবে আপনি কতো ভালো করছেন এবং আপনাকে দলে রাখা হচ্ছে কিনা। তবে আমার ক্ষুধা ও প্রত্যয় আগের মতোই আছে।”

ইংল্যান্ডের হয়ে ২৪৩টি ওয়ানডে ও ১০২টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন মরগান। ১২৪ টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে ৭৪টি জিতিয়েছেন দলকে। ইংল্যান্ডের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি উভয় ফরম্যাটে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকও মরগান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img