৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

‘দুই-তিন বছরের মধ্যে আর কেউ ওয়ানডে খেলবে না’

- Advertisement -

বর্তমানে ওয়ানডে ফরম্যাটের ভবিষ্যৎ নিয়ে আলোচনার যেন শেষই হচ্ছে না। আন্তর্জাতিক ক্রিকেট ক্যালেন্ডারের ঠাসা সূচি নিয়ে একের পর এক বর্তমান এবং সাবেক ক্রিকেটাররা মুখ খুলতে শুরু করেছেন। টেস্ট এবং টি-টোয়েন্টি ফরম্যাট নিয়ে কোনো সমস্যা না থাকলেও ওয়ানডে ফরম্যাটের দশা এখন ‘যত দোষ, নন্দ ঘোষ’-এর মতো। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা মঈন আলীও এই ফরম্যাটকেই দুষছেন; তাঁর মতে, আগামী ২-৩ বছরের মধ্যে আর কেউই ওয়ানডে খেলতে চাইবে না।

“এটা যেভাবে চলছে, আমি মনে করি ৫০ ওভারের ক্রিকেটের প্রতি এখন আর আগের মতো সেই আগ্রহ কারো নেই। হ্যাঁ, ২০১৯ সালের বিশ্বকাপ জেতার পর আমি উপলব্ধি করতে পেরেছি যে এটা সত্যিকার অর্থেই খুব কঠিন। আমি মনে করি, দুই থেকে তিন বছরের মধ্যে কেউ এটা খেলতে চাইবে না”-‘ক্রিকেট ৩৬৫’কে দেয়া এক সাক্ষাৎকারে মঈন  

নিজের এমন দাবির যৌক্তিকতা বোঝাতে এই ইংলিশম্যান আরও বলেন, “এটা প্রায় এমনই যে আপনি টি-টোয়েন্টি খেলছেন, আপনি টেস্ট খেলছে; যা দুর্দান্ত এবং তারপর ৫০ ওভারের ম্যাচ ঠিক তার মাঝামাঝি অবস্থানে আছে। এই মুহুর্তে এটাকে কোনো গুরুত্ব দেওয়া হয় না। হ্যাঁ, আমি ব্যক্তিগতভাবে মনে করি যে এটা বাড়াবাড়ি পর্যায়ে চলে যাচ্ছে।”  

সম্প্রতি, ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরামও বর্তমান প্রেক্ষাপটে ওডিআইকে ‘মৃতপ্রায়’ বলে আখ্যা দেন। সাবেক পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদি এবং ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রী ওয়ানডে ফরম্যাটকে ৪০ ওভারে নামিয়ে পরামর্শ দেন। অপরদিকে, সাবেক ইংলিশ অধিনায়ক নাসির হুসাইন ক্রিকেটের বর্তমান ‘দমবন্ধ’ করা পরিস্থিতিতে ‘পাগলাটে’ বলে আখ্যায়িত করেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img