৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

৪১ রানে অলআউট মালয়েশিয়া, বাঘিনীদের বড় জয়

- Advertisement -

এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে মালয়েশিয়াকে ৪১ রানে অলআউট করে ৮৮ রানের জয় তুলে নিলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই আসরে এটি বাংলাদেশের দ্বিতীয় জয়।

সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের তৃতীয় ম্যাচে টসে জিতে ব্যাট নেয় বাংলাদেশ। মুর্শিদা খাতুনের ৫৬(৫৪) ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ৫৩(৩৪) দুর্দান্ত ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে বাংলাদেশ লক্ষ্য মাত্রা ছুঁড়ে দেয় ১৩০ রানের।

ফিফটির দেখা পেয়েছেন মুর্শিদা

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে মালয়েশিয়ার মেয়েরা। ৬.২ ওভারে ১৩ রানে হারায় প্রথম উইকেট। বোলার ফারিহা তৃষ্ণা বোল্ড আউট করেন ওপেনার দুরাইসিংহগামকে। এরপর টানা দুই বলে দুই উইকেট নিয়ে পূরণ করেন হ্যাটট্রিক। ১০ ওভারে ৪ উইকেট পড়ার পর আর ঘুরে দাঁড়ানোর সুযোগই পায়নি মালয়েশিয়া। ৩৮ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা মালয়েশিয়া শেষমেশ ৭ বল বাকি থাকতে অলআউট হয় ৪১ রানে।

দলের সবচাইতে অভিজ্ঞ পেসার জাহানারা আলমকে বসিয়ে ফারিহা তৃষ্ণাকে নেওয়ার সাহসী সিদ্ধান্তটা যে যুক্তিযুক্তই ছিল তার প্রমান পাওয়া গেল মাঠেই। দুই নতুন মুখ ফারিহা তৃষ্ণা ও ওপেনার মুর্শিদা খাতুন দুই জনই রাখলেন ম্যাচ জয়ে সবচেয়ে বেশী ইমপ্যাক্ট। বল হাতে হ্যাট্রিক ৪ ওভারে ১২ রান দিয়েছেন ফারিহা।  অন্যদিকে মুর্শিদা্র ব্যাট হাতে ফিফটি। ম্যাচসেরা হয়েছেন অধিনায়ক জ্যোতি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img