১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

৪৭ টেনিস খেলোয়াড় কোয়ারেন্টিনে!

- Advertisement -

করোনা পেন্ডামিকের মধ্যে জৈব সুরক্ষা বলয় তৈরী করেই চলছে ক্রিকেট-ফুটবল। অন্যান্য খেলাধুলাও ধীরে ধীরে মাঠে গড়াচ্ছে। তিন সপ্তাহ পিছিয়ে ফেব্রুয়ারিতে শুরু হতে যাচ্ছে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন। আয়োজনে সর্বোচ্চ সতর্কতা মেনে চলছে আয়োজক অস্ট্রেলিয়া। সবাইকে সুরক্ষিত রাখতে অস্ট্রেলিয়ার বাইরে থেকে খেলোয়াড়-কোচসহ যারা আসছেন তাদের জন্য বিমান ভাড়া করা হয়েছে।

কিন্তু এতো সতর্কতার মধ্যেও ভাইরাসটি ঢুকে পড়েছে। ভাড়া করা দুটি বিমানের তিন যাত্রী করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন। তাই এখন ও দুই বিমানের সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। যার মধ্যে ৪৭ জন টেনিস খেলোয়াড় রয়েছেন। এমন পরিস্থিতিতে নির্দিষ্ট সময় টুর্নামেন্ট শুরু করা নিয়েও শংকায় রয়েছে আয়োজকরা। ৮ ফেব্রুয়ারি শুরু হওয়ার কথা অস্ট্রেলিয়ান ওপেন। কোয়ারেন্টিন থাকা অবস্থায় হোটেল রুমেই থাকতে হবে সবাইকে। টুর্নামেন্ট শুরুর আগে অনুশীলনের সুযোগ পাচ্ছেন না টেনিস খেলোয়াড়রা।

জানা গেছে,  লস অ্যাঞ্জেলস থেকে আসা বিমানের দুজনের ও আবু ধাবি থেকে আসা বিমানের একজন করোনা পজিটিভ হয়েছেন। লস অ্যাঞ্জেলস থেকে আসা বিমানে ছিলেন ইউএস ওপেনের পুরুষ এককের ২০১৪’র রানার্সআপ কেই নিশিকোরি ও দু’বারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কা। এই মহামারীর মধ্যে অস্ট্রেলিয়ায় অন্য দেশের মানুষের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। অস্ট্রেলিয়ান ওপেনকে ঘিরে সব মিলে ১২০০ জনকে আসার অনুমতি দিয়েছে আয়োজক দেশ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img