১০ ডিসেম্বর ২০২২, শনিবার

৬ মে থেকে শুরু প্রিমিয়ার লিগ, কমতে পারে ক্রিকেটারদের পারিশ্রমিক

- Advertisement -

৬ মে থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের স্থগিত থাকা মৌসুম, ফরম্যাট হবে টি-টোয়েন্টি। গ্রুপ পর্ব এবং সুপার লিগ, দুই ধাপের খেলাই মে মাসের মধ্যে শেষ করতে চায় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপোলিস (সিসিডিএম)। বিসিবিতে রবিবার সিসিডিএম এবং ক্লাব কর্মকর্তাদের সভায় এই সিদ্ধান্ত হয়।

খেলা হবে তিন ভেন্যুতে। হোম অফ ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সাথে বাকি দুই ভেন্যু বিকেএসপি (৩ ও ৪ নম্বর মাঠ, সম্ভাব্য) তবে ক্রিকেটারদের পারিশ্রমিকের ব্যাপারে সিসিডিএম বা ক্লাব কর্তারা; কোন পক্ষই এখনো চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেননি।

করোনা প্যান্ডেমিকের কারণে স্থগিত থাকা মৌসুমের জন্য ক্রিকেটারদের সাথে ক্লাবগুলোর চুক্তি হয়েছিল ৫০ ওভারের ম্যাচ হিসেব করে। এখন ফরম্যাট বদলে টি-২০ হয়ে যাওয়ায় আগের সেই পারিশ্রমিকই ক্রিকেটাররা পাবেন নাকি সেখানে বদল আসবে, সেটা নিয়েই আলোচনা হচ্ছে। বলা হয়েছে, যে ক্রিকেটারদের চুক্তি ৫ লাখ টাকার কম; তাদের ক্ষেত্রে চুক্তির অঙ্কে কোন পরিবর্তন আসবে না। পাঁচ লাখ টাকার ওপরে যাদের চুক্তি, তাদের বেলায় টাকার অঙ্ক কমপক্ষে শতকার দশভাগ কমতে পারে বলে সিদ্ধান্ত আসতে পারে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img