২ মার্চ ২০২৪, শনিবার

৬ সেকেন্ডের গোল!

- Advertisement -

মাত্র ৬ সেকেন্ডেই ইতিহাসের পাতায়। শিরোনাম হয়েছেন ২১ বছরের তরুণ ফুটবলার রাফায়েল লিয়াও। পর্তুগিজ এই তরুণ ইতালিয়ান লিগ সিরি আ’তে সবচেয়ে দ্রুততম সময়ে গোলের রেকর্ড গড়েছেন। এসি মিলানের এই স্ট্রাইকার গোল দিতে সময় নেন ৬.২ সেকেন্ড। তার এই গোলের রেকর্ড এখন ইতালিয়ান লিগেরই শুধু দ্রুততম নয়, ইউরোপের শীর্ষ পাঁচ লিগে এতো দ্রুত সময়ে গোল করেনি কেউ। ইতালিয়ান শীর্ষ লিগে এর আগে আট সেকেন্ডে গোলের রেকর্ড ছিল পাওলো পজ্জির।

ম্যাচটা ছিলো সাসসুয়োলোর বিপক্ষে। রেফারির বাঁশি বাজলো। কিক অফ হলো। স্বাভাবিকভাবেই দু’দলের ফুটবলাররা পজিশনে যাবেন। কিন্তু পজিশন নেয়ার আগেই আচমকা সব ঘটে গেল। কিক অফ থেকে বল পান রিয়ালের হাকান চালহানুগলো। ড্রিবলিং করে ছুটে চলেন তিনি। কিছুদূর যাওয়ার পর বল বাড়িয়ে দেন পর্তুগিজ লিয়াওর দিকে। বল ধরেই রকেট গতিতে বক্সে ঢুকে শট নিলেন লিয়াও। সঙ্গে সঙ্গে নাম উঠান রেকর্ড বুকে। তাঁর এমন কীর্তিতে হতবাক ক্লাব সতীর্থরাই।

লিয়াওয়ের রেকর্ডের দিনে জয় পেয়েছে এসি মিলান। সাসসুয়োলোকে ২-১ গোলে হারিয়েছে টেবিল টপাররা। ১৩ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে তারা। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ইন্টার মিলান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img