২০ এপ্রিল ২০২৪, শনিবার

অবসরে গেলেন মানজুকিচ

- Advertisement -

প্রতিযোগীতামূলক ফুটবল থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ক্রোয়েশিয়ার ২০১৮ বিশ্বকাপ রুপকথার অন্যতম সদস্য মারিও মানজুকিচ। শুক্রবার মানজুকিচের অবসরের সিদ্ধান্তের কথা জানা গেছে। ২০০৭ সালে জাতীয় দলে ডেব্যু করা মানজুকিচ ক্রোয়েশিয়ার হয়ে ৮৯ ম্যাচে করেছেন ৩৩ গোল।

৩৫ বছর বয়সে ফুটবল মাঠকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড মারিও মানজুকিচ। গত মৌসুমে ইতালিয়ান ক্লাব এসি মিলান ছাড়ার পর নতুন মৌসুমে অন্তত দুইটি ক্লাব থেকে প্রস্তাব এসেছিলো মানজুকিচকে সাইন করানোর; কিন্তু নিজের অবসরের সিদ্ধান্তেই অটল থেকেছেন এই ফুটবলার।

১৭ বছরের ক্যারিয়ারে মানজুকিচ সবচেয়ে বেশি ১৬২ ম্যাচ খেলেছেন জুভেন্তাসের জার্সিতে। ক্লাব ফুটবলে ১৯৭ গোল করা মানজুকিচের সবচেয়ে বেশি গোল এসেছে ডায়নামো জাগরেভের জার্সিতে। ক্রোয়েশিয়ার এই ক্লাবে  মানজুকিচ করেছেন ৫৩ গোল। জুভেন্তাস, জাগরেভ ছাড়াও মানজুকিচ খেলেছেন আতলেতিকো মাদ্রিদ এবং বায়ার্ন মিউনিখের মতো ক্লাবের হয়ে।

২০২০-২১ ফুটবল মৌসুমের শীতকালিন দলবদলে এসি মিলানে যোগ দেওয়ার পর ১১ ম্যাচ খেলে কোনো গোলে অবদান রাখতে পারেননি মানজুকিচ, অবশেষে নতুন মৌসুমে আর কোনো ক্লাব যোগ না দেও্যার সিদ্ধান্ত এসেছে তার কাছ থেকে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img