২৯ মার্চ ২০২৪, শুক্রবার

আইপিএলের জন্য মোটেই বাতিল করা হয়নি শেষ টেস্ট: ইসিবি প্রধান নির্বাহী

- Advertisement -

ইংল্যান্ড-ভারত সিরিজের পঞ্চম টেস্ট বাতিল হওয়ার পেছনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর হাত  রয়েছে, এমন গুঞ্জনকে উড়িয়ে দিয়েছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান নির্বাহী টম হ্যারিসন।

ভারতীয় দলে করোনার আঘাতজনিত নানান ঘটনা ও শঙ্কার প্রেক্ষিতে ১০ সেপ্টেম্বর ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ইংল্যান্ড-ভারতের মধ্যকার পঞ্চম ও শেষ টেস্টটি বাতিল ঘোষণা করা হয়; টেস্টের প্রথম দিনের সকালেই আসে এই ঘোষণা। ভারতীয় ক্রিকেটারদের অনুরোধ ও দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মিলিত আলোচনার সাপেক্ষেই সিদ্ধান্তটি নেওয়া হয়।

প্রথমদিন সকালেই বাতিল ঘোষিত হয় পঞ্চম টেস্ট

তবে এরপরই গুঞ্জন ছড়িয়ে পড়ে, ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া আইপিএলের জন্যই টেস্টটি পিছিয়ে শুরু করতেও অনাগ্রহ জানিয়েছে ভারত। ১৪ তারিখে টেস্ট শেষেই সরাসরি আমিরাতে উড়ে গিয়ে তাদের নিজ নিজ ফ্র্যাঞ্চাইজি দলের সাথে যোগ দেওয়ার কথা ভারতীয় ক্রিকেটারদের। টেস্ট দু তিনদিন পিছিয়ে শুরু করলে সেই সূচীতে বিঘ্ন ঘটতে পারে বলেই নাকি ভারত টেস্টটি বাতিল করিয়েছে, এমন কথা বলা হয়েছে অনেক গণমাধ্যমেও। এমনকি সাবেক ইংল্যান্ড ক্যাপ্টেন মাইক আথারটনও স্কাই স্পোর্টস কে বলেছেন, ভারতীয় ক্রিকেটাররা এবং তাদের ক্রিকেট বোর্ডও নাকি টেস্টের চেয়ে আইপিএলের কথাই বেশি চিন্তা করছে।

আইপিএল আবারো শুরু হতে যাচ্ছে ১৯ সেপ্টেম্বর থেকে

তবে বিবিসি স্পোর্ট কে দেওয়া এক সাক্ষাৎকারে ইংল্যান্ড বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন এসব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন। জানিয়েছেন, আইপিএলের সাথে এই টেস্ট বাতিলের কোন সম্পর্কই নেই। বরং একের পর এক করোনার আঘাতে জর্জরিত ভারতীয় দলের ভঙ্গুর মানসিক অবস্থাই টেস্ট বাতিলের জন্য দায়ী।

“আইপিএলের জন্য মোটেই এই পরিস্থিতি (টেস্ট বাতিল) সৃষ্টি হয়নি। ভারতীয় ক্রিকেট দল টেস্ট খেলার ব্যাপারে খুবই আগ্রহী। তাদের কেবল বিদ্যমান পরিস্থিতিতে মাঠে নামার মত মানসিক অবস্থা ছিলনা, এটি হওয়া খুব স্বাভাবিক।”- বলেন হ্যারিসন

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন

তিনি আরো জানান, এই টেস্টটি পরবর্তীতে আবারো আয়োজন করার জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সাথে নিবিড়ভাবে আলোচনা চালিয়ে যাচ্ছে ইসিবি।

“নিকট ভবিষ্যতে আমরা এই টেস্টটি আবারো আয়োজন করার চিন্তাভাবনা করছি। এই টেস্টের ভাগ্যে কি আছে তা জানতে এখনো অপেক্ষা করতে হবে। আমি জানিনা এই আলোচনা কোথায় গড়াবে, তবে আমরা জোর চেষ্টা করছি”- জানিয়েছেন হ্যারিসন।

পঞ্চম টেস্ট বাতিল হওয়ার আগে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ এ এগিয়ে ছিল ভারত।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img