২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

আইসিসির ‘মাসসেরা’ ক্রিকেটারের তালিকায় বাবর

- Advertisement -

আইসিসি প্রকাশ করেছে মার্চ মাসের সেরার দৌড়ে থাকা ক্রিকেটারদের নাম। গত ফেব্রুয়ারির মতো এবারো তালিকায় নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার। পুরুষ ক্যাটাগরিতে সেরার লড়াইয়ে মনোনয়ন পেয়েছেন পাকিস্তানের বাবর আজম, ওয়েস্ট ইন্ডিজের ক্রেগ ব্রাফেট এবং অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স।

অস্ট্রেলিয়ার ঐতিহাসিক পাকিস্তান সফরে পাকিস্তান অধিনায়ক বাবর তাঁর দুর্দান্ত খেলা দিয়ে মুগ্ধ করেছে সবাইকে। ঘরের মাঠে অজিদের বিপক্ষে সবশেষ টেস্ট সিরিজে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন এই ডানহাতি ব্যাটার। ৭৮ গড়ে করেছেন ৩৯০ রান। এরপর প্রথম দুই ওয়ানডেতেও খেলেছেন যথাক্রমে ৫৭ ও ১১৪ রানের ইনিংস। একমাত্র টি-টোয়েন্টিও করেছেন ৬৬ রান।

পাকিস্তানের বিপক্ষে বল হাতে দারুণ খেলেছেন অজি টেস্ট অধিনায়ক

অপরদিকে দীর্ঘ দুই যুগ পর পাকিস্তান সফরে এসেছিল অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। সেখানে কামিন্সের নেতৃত্বে তিন ম্যাচের টেস্ট সিরিজ জিতেছে সফরকারীরা। বার্নাড-কাদির ট্রফি খ্যাত সাদা পোশাকের সেই সিরিজে বল হাতে ১২ উইকেট নেন কামিন্স। বিশেষ করে সিরিজ নির্ধারণী ম্যাচে ৮ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন এই ডানহাতি পেসার।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে দুই ফিফটিসহ এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ব্রাফেট

ঘরের মাঠে সর্বশেষ টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। যেখানে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক ব্রাফেট। ৬ ইনিংস ব্যাট করে ৮৫.২৮ গড়ে এই ব্যাটার করেছেন ৩৪১ রান। দুটি ফিফটির পাশাপাশি হাঁকিয়েছেন এক সেঞ্চুরিও। সিরিজসেরা খেলোয়াড়ের পুরস্কারটাও উঠে এই ক্যারিবিয়ানের হাতে। আর তাতেই ‘প্লেয়ার অব দ্য মান্থ’-এর তালকায় নাম উঠেছে তাঁর।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img