২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

‘আইসিসি র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের এক নম্বরে থাকা উচিত’

- Advertisement -

ক্রিকেটের ‘আনপ্রেডিক্টেবল টিম’ হিসেবে পরিচিত পাকিস্তান সাম্প্রতিক সময়ে বেশ ধারাবাহিক পারফর্ম করছে। বর্তমানে, বাবর আজমের দল আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ, ওয়ানডেতে চতুর্থ এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চতুর্থ স্থানে অবস্থান করছে। তবে দেশটির কিংবদন্তি অলরাউন্ডার আব্দুল রাজ্জাকের মনে করেন, এই মুহূর্তে পাকিস্তানের র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা উচিত।

রাজ্জাকের মতে, বর্তমান সময়ে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং – তিনটি বিভাগেই অবিশ্বাস্যভাবে দুর্দান্ত পারফর্ম করছে ‘মেন ইন গ্রিন’-রা। এছাড়াও সাবেক এই কিংবদন্তির বিশ্বাস, দলের খেলোয়াড়দের মধ্যে ঐক্য থাকার কারণেই বিশ্বক্রিকেটে পাকিস্তান নিয়মিত সাফল্য পাচ্ছে।

“সত্যি বলতে, আমি শুধু পাকিস্তান থেকে এসেছি বলে এটা বলছি না; র‌্যাঙ্কিংয়ে আমাদের এক নম্বর হওয়া উচিত। তিনটা বিভাগে আমরা যেভাবে পারফর্ম করছি; ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং, আমরা এই দিক থেকে দলের মধ্যে একতা দেখতে পাচ্ছি”-বলছিলেন রাজ্জাক 

বর্তমানে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাবর বাহিনী। এই মুহূর্তে সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে আছে স্বাগতিকরা। এই সিরিজ শেষে একটি টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজের খেলতে নিউজিল্যান্ডে উড়াল দেবে পাকিস্তান। এই সিরিজে তাদের প্রতিপক্ষ হিসেবে থাকবে স্বাগতিক নিউজিল্যান্ড এবং বাংলাদেশ দল। ৭-১৪ অক্টোবর পর্যন্ত চলা এই সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চে। সেখান থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে অস্ট্রেলিয়ায় পাড়ি জমাবে পাকিস্তানিরা।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img