২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে চান তাহির

- Advertisement -

৯ সেপ্টেম্বর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৩ জন অতিরিক্ত খেলোয়াড়সহ ১৮ সদস্যের দল ঘোষণা করেছে সাউথ আফ্রিকা। দলে জায়গা হয়নি ফাফ ডু প্লেসি, ক্রিস মরিস, ইমরান তাহিরের মতো খেলোয়াড়দের। জাতীয় দলের সাথে নিয়মিত না খেললেও তিনজনের কেউই নেননি টি-টোয়েন্টিতে অবসর। দলে জায়গা না পেয়ে কিছুটা হতাশ ইমরান, কিন্তু পরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার স্বপ্নটা ব্যক্ত করেছেন ৪২ বছর বয়সি লেগস্পিনার।

“আমি চিরদিনই সাউথ আফ্রিকার হয়ে খেলতে চেয়েছি। টি-টোয়েন্টি থেকে আমি কখনোই অবসরের ঘোষণা দেইনি। তাই, আমি সুযোগ পেলেই সাউথ আফ্রিকার হয়ে খেলতে চাই। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর মিস করাটা দুঃখজনক, তবে আগামী বিশ্বকাপে দলে জায়গা পেতে সর্বোচ্চ চেষ্টা করব”- নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন তাহির

সাউথ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে আছে তিন স্পিনার তাবারিজ শামসি, বিয়র্ন ফরচুন, কেশাভ মহারাজ। দুর্দান্ত ফর্মে থাকা জর্জ লিন্ডে আছেন অতিরিক্তের তালিকায়। দলে ইমরান তাহিরকে না দেখে হতাশ সমর্থকরা। কিন্তু, ইমরান তাহির উল্টো জানিয়েছেন সাউথ আফ্রিকার হয়ে খেলেই তিনি আজকের ইমরান তাহির হয়েছেন।

“আমি সবসময়ই চেয়েছি সাউথ আফ্রিকার হয়ে প্রতিনিধিত্ব করতে। এই দেশটা আমায় নিজেকে প্রমাণের সুযোগ দিয়েছে। আমার স্বপ্নপূরণের সুযোগ করে দিয়েছে”

অবসর না নিলেও সাউথ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে নেই ডু প্লেসিরও

বিশ্বকাপ দলে খেলোয়াড় অন্তর্ভুক্তির সময় পেরিয়ে যায়নি এখনো। দলে জায়গা হতেও পারে তাহিরের। যদি এবারের বিশ্বকাপ আসর মিস করেন, তাহলে পরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে প্রস্তুতি নিবেন, তা জানিয়েছেন নিজেই। ৪২ বছর বয়সেও খেলে যাওয়ার এই অদম্য ইচ্ছেই হয়ত আবারো সুযোগ করে দেবে বিশ্বকাপে! সুযোগ না হলেও, সাউথ আফ্রিকার ক্রিকেট ইতিহাসে যে ইমরান তাহিরের নামটা থেকে যাবে, তা নিশ্চিতভাবেই বলা যায়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img