২৪ এপ্রিল ২০২৪, বুধবার

আফিফের সামনে অপেক্ষা করছে আরো বড় চ্যালেঞ্জ!

- Advertisement -

জাতীয় দলের মিডল অর্ডারের দায়িত্বটা বেশ ভালো ভাবেই পালন করছেন। বলা যায় দলের মহাগুরুত্বপূর্ণ সময়ে ত্রাতার ভূমিকা পালন করেছেন। আফিফ হোসেন ধ্রুব এর প্রতি সবার ভরসার নাম। দিন পাঁচেক পর শুরু ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ। যেখানে বাংলাদেশের মিডল অর্ডারের সবচাইতে বড় অস্ত্র এই বাঁ-হাতি।

দিন যত বাড়ছে আফিফ ওয়ানডেতে আফিফের প্রতি ভরসার কারণও বাড়াচ্ছেন। দলের বিপদে ক্রিজ আকড়ে বড় ইনিংস খেলতে পারেন। আবার দ্রুত রান তুলতে হলে সেটাও করতে পারছেন। অর্থ্যাৎ একজন মিডল অর্ডার ব্যাটারের ওপর একটা দল কেনো ভরসা করবে সেটার প্রমাণ আফিফের ব্যাটিং।

চলতি বছর নয় ইনিংস ব্যাট করা এই ব্যাটারের ব্যাটিং গড় ৫৫.৮৩, রান করেছেন ৩৩৫। দলের যখন তাকে প্রয়োজন হয়েছে, তখনই হাল ধরেছেন। সফলও হয়েছেন বেশ। এই যেমন আফগানদের বিপক্ষে ৯৩*, সাউথ আফ্রিকায় ৭২ আর জিম্বাবুয়েতে ৮৫*। মোট ফিফটি তিনটা। স্ট্রাইক রেট ৮৫.২৫।

ওয়ানডেতে দারুণ ছন্দে আছেন আফিফ

মিডল অর্ডারে ব্যাট করা মুশফিকুর রহিম এবং মাহমুদ উল্লাহ রিয়াদের অফ ফর্ম এবং ব্যাটিং অ্যাপ্রোচ বাংলাদেশের দুশ্চিন্তার নাম। সেখানে ওপরের দিকের ব্যাটারদের সাপোর্ট দেওয়া, নিচের দিকের ব্যাটার নিয়ে বড় ইনিংস খেলা আফিফের বিশেষত্ব।

ভারতের শক্তিশালী বোলিং লাইন আপ আফিফের জন্য অবশ্যই বড় চ্যালেঞ্জ। ভারতের বিপক্ষে বাংলাদেশের লড়াই দেশের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ ধরে রাখা। যেখানে তার রোলটাও অনেক গুরুত্বপূর্ন। আফিফের সামনে আবারো সুযোগ নিজের নামের প্রতি সুবিচার করা। সাথে বড় একটা চ্যালেঞ্জও উতরাতে হবে তাকে।s

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img