২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

“আমি আমার জীবনের পুরো জার্নিটাই তখন দেখতে পাচ্ছিলাম”: সাকারিয়া

- Advertisement -

জুলাইয়ে অনুষ্ঠিত শ্রীলঙ্কা সিরিজে ভারতের হয়ে প্রথমবারের মত মাঠে নামেন চেতন সাকারিয়া। প্রথমবার যখন অধিনায়ক বল তুলে দেন তার হাতে, তখন সাকারিয়ার পুরো জীবন তার চোখের সামনে ভাসছিলো। ২৩ বছর বয়সী সাকারিয়া আইপিএলে রাজস্থান রয়েলসের হয়ে নজড়কাড়া পারফরম্যান্স করার সুবাদে ডাক পান ভারত দলের শ্রীলঙ্কা সফরে; দুইটি টি-টোয়েন্টির পাশাপাশি খেলেন একটি ওয়ানডেও।

“যখন আমি প্রথম বলটি করার প্রস্তুতি নিচ্ছিলাম সেই মুহুর্তে আমি আমার জীবনের পুরো জার্নিটাই দেখতে পাচ্ছিলাম। ভাল-খারাপ মুহুর্ত, ত্যাগ, সাপোর্ট, সমালোচনা সবকিছুই। আমি অনেক আবেগপ্রবণ হয়ে যাচ্ছিলাম, কিন্তু এটাই আমাকে ভাল করার জন্য অনুপ্রাণিত করেছে”- নিজের বোলিং অভিষেকের মুহুর্তটার ব্যাপারে বলছিলেন সাকারিয়া

 

রাজস্থানের জার্সি গায়ে দুর্দান্ত ছিলেন আইপিএলের প্রথম অংশে

আইপিএলের নিলামে ১.২ কোটি টাকা দিয়ে সাকারিয়াকে কিনে রাজস্থান; এর পরপরই আসেন আলোচনায়। সৌরাষ্ট্রের এই পেসার মে মাসে বাবাকে হারিয়েছেন করোনার এই মহামারীতে, তবুও শোককে শক্তিতে পরিণত করে যাচ্ছেন এগিয়ে।

“ভারতীয় দলে জায়গা করে নেয়ার জন্য রাজস্থানে খেলাটা অনেক বড় ভুমিকা পালন করেছে। যখন আমি প্রথমবারের মত জাতীয় দলে ডাক পাওয়ার কথা শুনলাম আমি বিশ্বাস করতে পারছিলাম না। আমি নিজেকে চিমটি দেই এটা দেখতে যে, আমি যা শুনছি তা সত্য কি না। আমি দলে সুযোগ পাব কি না সেসবের কিছুই ভাবিনি, আমি শুধু ড্রেসিংরুমের অংশ হতে চেয়েছিলাম” – বলছিলেন সাকারিয়া

সাকারিয়া বিশ্বাসই করতে পারছিলেননা তার সামনে দ্রাবিড় দাড়িয়ে

শ্রীলঙ্কায় ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের সাথে তার প্রথম কথোপকথন সম্পর্কে কথা বলতে গিয়ে সাকারিয়া বলেন, “আমি প্রথমে হতবাক হয়েছি এবং ভীষণ চমকে গিয়েছিলাম। আমার বিশ্বাসই হচ্ছিল না যে, আমার সামনে উনি দাড়িয়ে। তিনি আমার সাথে পরিবার, ক্রিকেট নিয়ে কথা বলছিলেন। তিনি সৌরাষ্ট্রের ক্রিকেট সম্পর্কে এবং গত পাঁচ বছরে আমরা কিভাবে ভাল করছি সে সম্পর্কেও জিজ্ঞাসা করেছিলেন এবং আমার বোলিংয়ের জন্য আমার অনেক প্রশংসা করেছিলেন এবং বলেছিলেন যে তিনি আইপিএল চলাকালীন আমার যাত্রা অনুসরণ করেছেন। আমার বিশ্বাসই হচ্ছিল না উনার মত এতবড় মাপের একজন কিংবদন্তি আমাকে চিনেন, আমার বোলিং দেখেছেন”

আইপিএলের বাকি অংশ ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়ার কথা রয়েছে এবং সাকারিয়া বলেছেন তিনি নতুন চ্যালেঞ্জ নেয়ার জন্য মুখিয়ে আছেন, “আমরা প্রায় দুই সপ্তাহ ক্যাম্প করেছি চেন্নাইয়ে; সেখানে আমি নিজের সর্বোচ্চটা দিয়ে প্র্যাকটিস করার চেষ্টা করেছি। আমি নিজের শক্তিমত্তাগুলোকে নিয়ে কাজ করেছি কারণ টি-টোয়েন্টি খেলাটাই এমন, যে কোন মুহুর্তেই আপনাকে কঠিন কিছু চ্যালেঞ্জের সামনে পড়তে হতে পারে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img