২৪ এপ্রিল ২০২৪, বুধবার

আর্সেনালের জালে সিটির পাঁচ গোল

- Advertisement -

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২১-২২ মৌসুমের শুরুটা দুঃস্বপ্নের মতোই হয়েছে আর্সেনালের, প্রথম দুই ম্যাচে হারার পর শনিবার ম্যানচেস্টার সিটির সাথেও হেরেছে লন্ডনের ক্লাবটি। ৫-০ গোলের জয়ে লিগে তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয় পেয়েছে ম্যানসিটি।

ইতিহাদে আর্সেনালের ম্যাচটি যে কঠিন হবে তা আগেই অনুমান করা গেছিলো। সিটির মাঠে আর্সেনালের খারাপ সময়ের শুরু ম্যাচের সাত মিনিটেই। জেসুসের ক্রস থেকে হেড দিয়ে বল জালে জড়ান ইকে গুন্ডোগান। প্রথম গোলের পাঁচ মিনিট পরেই সিটি পায় দ্বিতীয় গোল। আর্সেনালের ডিফেন্সের ভুলে ডি বক্সের ভেতর ফাঁজায় বল পেয়ে যান ফেরেন তরেস। গোলকিপারকে একা পেয়ে সহজেই গোল পেয়ে যান তরেস।

আর্সেনালের বিপদ আরও বাড়ে ম্যাচের ৩৫ মিনিটে গ্রেনিত শাকা লাল কার্ড ঝেয়ে মাঠ ছাড়লে। সিতি রাইটব্যাক জোয়াও ক্যানসেলোকে ফাউল করে লাল কার্ড দেখেন শাকা। আর্সেনাল দশজনের দলে পরিণত হওয়ার পর প্রথমার্ধেই আরও একটি গোল দেয় ম্যানসিটি, এবার গোলদাতা গ্যাব্রিয়েল জেসুস এবং অ্যসিস্টে ছিলেন জ্যাক গ্রেয়ালিশ।

দ্বিতীয়ার্ধেও আর্সেনালের ভাগ্যে কোনো পরিবর্তন ঘটেনি। খেলার ৫৩ মিনিটে গোল পান মিডফিল্ডার রদ্রি, প্রথমার্ধের গোলদাতা তরেসের নিচু ক্রসে বল জালে পাঠান রদ্রি। খেলার শেষ দশ মিনিটেও গোল দেয়াতে অনীহা ছিলনা ছিলনা সিটির। বদলি হিসেবে নেমে গোল দেওয়াতে অবদান রেখেছেন রিয়াদ মাহারেজ। ডানদিক থেকে মাহারেজের বাড়ানো বলে মাথা ছুঁইয়ে ম্যাচে নিজের দ্বিতীয় এবং দলের পাঁচ নম্বর গোল করেন তরেস।

পুরো ম্যাচে মাত্র ১৯% বল পজিশন রাখা আর্সেনাল এই ম্যাচে দাড়াতেই পারেনি। গোলে শট নিতে পারেনি একটিও। প্রথম তিন ম্যাচে হারা আর্সেনাল অবশ্য পরের গেমউইকে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলতেই পারে। আন্তর্জাতিক বিরতি পর সেপ্টেম্বরের ১১ তারিখ আর্সেনালের খেলা নরউইচ সিটির বিরুদ্ধে, আর পরের ম্যাচে ম্যানচেস্টার সিটি খেলবে লেস্টার সিটির বিরুদ্ধে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img