২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

আর হবে না লিলি-মার্শ জুটি, চলে গেলেন মার্শ

- Advertisement -

এক সপ্তাহ জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থেকে অবশেষে চলে গেলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তী উইকেটরক্ষক রড মার্শ। শুক্রবার ভোরে অ্যাডিলেডে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৭৪ বছর বয়সী সাবেক এই অজি উইকেটরক্ষক। সপ্তাহ খানেক আগে হৃদরোগে আক্রান্ত হওয়ায় কুইন্সল্যান্ডের বুন্ডাবার্গের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিলো তাকে। একটি চ্যারিটি ইভেন্টে যোগদানের উদ্দেশ্যে গাড়িতে অবস্থানরত ছিলেন মার্শ, পৌঁছানোর কথা ছিলো হোটেলে।

কিন্তু হোটেলে যাওয়ার আগেই অস্বস্তি বোধ করতে শুরু করেন এবং গাড়িতেই হার্ট অ্যাটাক করেন। এর পর আর শারিরিক অবস্থার উন্নতি হয়নি।

অজিদের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ৯৬ টি টেস্ট

১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে অস্ট্রেলিয়ার হয়ে ৯৬ টি টেস্ট এবং ৯২ টি ওয়ানডেতে প্রতিনিধিত্ব করেছেন এই উইকেটরক্ষক। আছে ৩৬৩৩ টেস্ট রান, ওয়ানডেতে করেছেন ১২২৫ রান। উইকেটের পেছনে টেস্ট ডিসমিসাল ৩৫৫ টি আর ওয়ানডেতে ১২৪ টি। এছাড়াও প্রথম শ্রেণীর ক্রিকেটে আছে ১১ হাজারের বেশী রান এবং প্রায় ৯০০ ডিসমিসাল।

২০০৫ সালে কিংবদন্তি এই ক্রিকেটারকে সম্মানিত করা হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার ‘হল অব ফেমে’ যুক্ত করার মাধ্যমে। আইসিসির ‘হল অব ফেমে’ নাম যুক্ত হয়েছে ২০০৯ সালে। এছাড়াও অজিদের সাথে যুক্ত ছিলেন অস্ট্রেলিয়া পুরুষ জাতীয় দলের নির্বাচক হিসেবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img