২৯ মার্চ ২০২৪, শুক্রবার

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগে একই গ্রুপে পিএসজি-ম্যানচেস্টার সিটি

- Advertisement -

বৃহস্পতিবার ২০২১-২২ মৌসুমকে সামনে রেখে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠিত হয়েছে। সেখানে একই গ্রুপে লড়বে ম্যানচেস্টার সিটি এবং প্যারিস সেইন্ট জার্মেই। আগেই বার্সেলোনা ছেড়ে প্যারিসের ক্লাবটিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি, গুঞ্জন আছে ক্রিশ্চিয়ানো রোনালদোও যাচ্ছেন ম্যানচেস্টার সিটিতে। ফলে আবার দেখা যেতে পারে দুই বিশ্বসেরার ধ্রুপদী লড়াই। উল্লেখ্য গত মৌসুমেও গ্রুপ পর্বে দেখা হয়েছিল দুই মহাতারকার। সেবার বার্সেলোনার প্রতিপক্ষ ছিল জুভেন্তাস।

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে ভক্ত সমর্থকরা সবসময়ই থাকেন আগ্রহের তুঙ্গে। এবারও তার ব্যতিক্রম হয়নি। ‘এ’ গ্রূপের দিকেই যে এবার সবার নজর থাকবে, এ কথা বলাই যায়। ফরাসি জায়ান্ট পিএসজির সঙ্গী ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। সবকিছু ঠিকঠাক থাকলে দেখা যাবে মেসি-গার্দিওলা লড়াই। গ্রূপের বাকি দুই দল লেইপজিগ এবং ক্লাব ব্রুজ।

তুলনামূলক সবচেয়ে কঠিন গ্রূপ ‘বি’ গ্রূপ, লিভারপুল-এসি মিলানের সঙ্গী পোর্তো এবং আতলেতিকো মাদ্রিদ । ইউরোপা লিগ চ্যাম্পিয়ন-রানার্সআপ, ম্যানইউ এবং ভিয়ারিয়াল দুদলই পড়েছে একই গ্রূপে। ফাইনাল হারার ক্ষতে প্রলেপ লাগানোর সুযোগ পাচ্ছে রেড ডেভিলরা। গ্রূপে তাদের সঙ্গী আতালান্তা এবং ইয়ং বয়েজ।

 

ই গ্রূপে আছে বায়ার্ন মিউনিখ এবং বার্সেলোনা। ২০১৯-২০ মৌসুমে বায়ার্নের কাছে ৮-২ গোলে হারার পর এই প্রথম বাভারিয়ানদের মুখোমুখি হবে কাতালানরা। গ্রূপের বাকি দুই বেনফিকা এবং ডায়নামো কিয়েভ।

বর্তমান চ্যাম্পিয়ন চেলসি আছে এফ গ্রূপে, তাদের সঙ্গী ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাস। গ্রূপের বাকি দুই মালমো এবং জেনিত। ইতালিয়ান চ্যাম্পিয়ন ইন্টার মিলান আছে সি গ্রূপে, তাদের সঙ্গী স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। গ্রূপের অন্য দলগুলো শাখতার দোনেস্ক এবং শেরিফ তিরাসপোল।

 

তুলনামূলক দুর্বল গ্রূপ, এফ গ্রূপ। ফরাসি চ্যাম্পিয়ন লিলের সঙ্গী স্প্যানিশ সেভিয়া। তাদের বাকি দুই প্রতিপক্ষ স্যালজবার্গ এবং ভলবসবুর্গ। ডাচ জায়ান্ট আয়াক্স এবং জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড আছে একই গ্রূপে, সি গ্রূপে তাদের সঙ্গী স্পোর্টিং সিপি এবং বেসিকতাস।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img