২৯ মার্চ ২০২৪, শুক্রবার

ইয়াসিরকে ‘কটুকথা’ বলে শাস্তি পেলেন জেমিসন

- Advertisement -

ক্রাইস্টচার্চে বাংলাদেশের বিপক্ষে সদ্য সমাপ্ত দ্বিতীয় টেস্টে ‘অনুপযুক্ত ভাষা’ ব্যবহারের জন্য নিউজিল্যান্ডের ফাস্ট বোলার কাইল জেমিসনকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি। সেইসাথে একটি ‘ডিমেরিট পয়েন্ট’ও যোগ করা হয়েছে। টেস্টের দ্বিতীয় দিনে ইয়াসির আলীকে আউট করার পর আইসিসির আচরণবিধি ভঙ্গ করায় তাঁকে এই শাস্তি দেয়া হয়েছে।

ঘটনার সূত্রপাত, টেস্টের দ্বিতীয় দিন বাংলাদেশের প্রথম ইনিংসের ৪১ তম ওভারে। দারুণ খেলতে থাকা ইয়াসির আলী রাব্বি ৯৫ বলে ৫৫ রান করে জেমিসনের বলে ড্যারিল মিচেলের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হন। সাজঘরে ফেরার সময় এই কিউই বোলার যেভাবে আনন্দ উৎযাপন করেন তা ছিল আইসিসির ‘কোড অব কন্ডাক্টের’ বহির্ভূত। ফলে আর্টিকেল ২.৫ অনুসারে, তাঁকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানাসহ তাঁর নামের পাশে একটি ‘ডিমেরিট পয়েন্ট’ যোগ করা হয়।

উল্লেখ্য, গত ২৪ মাসের মধ্যে এটি তাঁর তৃতীয় অপরাধ। এর আগেও আরও দুইটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন তিনি। ২০২১ সালের ২৩ মার্চ ক্রাইস্টচার্চে বাংলাদেশের বিরুদ্ধে একটি ওডিআইয়ের সময় এবং ২০২০ সালের ২৮ ডিসেম্বর পাকিস্তানের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচেও জেমিসন আচরণবিধি ভঙ্গ করেছিলেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img