১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

উরুগুয়ের হয়ে খেলতে পারবেন না কাভানি

- Advertisement -

সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। তবে এই ম্যাচগুলোতে খেলতে পারবেন না উরুগুইয়ান স্ট্রাইকার এদিনসন কাভানি। বৃটিশ সরকারের করোনা ভাইরাস সংক্রান্ত নীতিমালার কারনে ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকাকে পাচ্ছে না উরুগুয়ে।

গত সপ্তাহে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) কর্তৃপক্ষ ঘোষনা দেয় তারা আন্তর্জাতিক ম্যাচের জন্য কোনো ফুটবলারকে ছাড়পত্র দিবে না। বিশেষ করে যেসব দেশ করোনা ভাইরাসের জন্য বৃটিশ সরকারের ‘রেড লিস্টে’ আছে। এর মধ্যে বেশিরভাগই দক্ষিন আমেরিকার দেশগুলো।

 

উরুগুয়েও আছে বিপদ তালিকায়। ফলে খেলতে গেলে ইংল্যান্ডে পৌঁছানোর আগে সরকার অনুমোদিত হোটেলে ১০দিনের হোম কোয়ারেন্টিন করে তারপর দলের সঙ্গে যোগ দিতে হবে। কাভানির জন্যেও একই ব্যবস্থা। তবে উরুগুয়ে ফুটবল ফেডারেশন রোববার নিশ্চিত করেছে উরুগুয়ের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে খেলা হচ্ছে না কাভানির। পেরু, বলিভিয়া এবং ইকুয়েডরের সঙ্গে দলের একজন নির্ভরযোগ্য তারকাকে ছাড়াই নামতে হবে তাদের।

 

তবে প্রিমিয়ার লিগের আরেক ক্লাব অ্যাস্টন ভিলার দুই আর্জেন্টাইন ফুটবলার ঠিকই ছাড়পত্র পেয়েছেন। রোববার ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে গোলরক্ষক এমি মার্তিনেজ এবং এমি বুয়েন্দিয়া দুজনেই বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দুই ম্যাচ খেলার জন্য ছাড়পত্র পাচ্ছেন। তবে খেলতে পারবেন না বলিভিয়ার বিপক্ষে ম্যাচ।  একমাত্র ১১ সেপ্টেম্বর চেলসির বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচ মিস করবেন এই দুজন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img