২৯ মার্চ ২০২৪, শুক্রবার

এজাজকে ছাড়াই আমরা বাংলাদেশকে কুপোকাৎ করতে পারি: নিউজিল্যান্ড কোচ

- Advertisement -

একদম আগের টেস্টেই ইনিংসে ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়েছেন, অন্য যেকোন দেশ হলে এই স্পিনারকে কমপক্ষে ১০ টেস্ট খেলার ‘ফ্রি লাইসেন্স’ দিয়ে দেওয়া হত। কিন্তু নিউজিল্যান্ডের চুড়ান্ত পেশাদার ক্রিকেটিয় আবহে কাউকে ‘ভিআইপি’ হিসেবে কদর করার চল নেই। তাই তো পরের টেস্ট সিরিজ থেকেই বাদ দেওয়া হয়েছে ঈজাজ প্যাটেলকে।

এই বাদ পড়ার পেছনে আরেকটি কারণ হচ্ছে, এই সিরিজে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ বাংলাদেশ, এবং কিউই টিম ম্যানেজমেন্ট মনে করছে বাংলাদেশকে কুপোকাত করতে নাকি এজাজের ঘূর্ণিজাদুর প্রয়োজনই পড়বে না নিউজিল্যান্ডের, যাদের নেওয়া হয়েছে তারাই যথেষ্ট!

” এজাজের ঐ রেকর্ড-ভাঙ্গা স্পেলটার পর তাকে এভাবে বাদ দেওয়া খারাপ দেখায় জানি। কিন্তু আমরা যে রোগের যে দাওয়াই সেই অনুযায়ী আগাতে চাই। আমরা মনে করি আমরা যাদের নির্বাচন করেছি, ঘরের মাঠে বাংলাদেশকে হারাতে তারাই যথেষ্ট হবে।”- বলেছেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড

অবশ্য ঐতিহ্যগতভাবে নিউজিল্যান্ডের উইকেট ঘাসে ছাওয়া ও পেস সহায়ক। তবে এজাজকে না রেখে নিউজিল্যান্ড এই বার্তাই দিলো যে বাংলাদেশকে ঈজাজের মতো স্পিনার ছাড়াই হেসেখেলে হারানো যাবে।

এজাজ ছাড়াও ইনজুরির কারণে নিউজিল্যান্ড দলে নেই নিয়মিত অধিনায়ক ও দলের সেরা ব্যাটার কেন উইলিয়ামসন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের আগে নিজের ব্যাটে নিজে ঘুষি মেরে ঘটানো ইনজুরি থেকে সেরে উঠে দলে ফিরেছেন ডেভন কনওয়ে।

নিউজিল্যান্ড দল: টম ল্যাথাম, ডেভন কনওয়ে, উইল ইয়ং, রস টেলর, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল, রচিন রবীন্দ্র, কাইল জেমিসন, টিম সাউদি, নিল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img