২০ এপ্রিল ২০২৪, শনিবার

এরিকসেনের জীবন বাঁচিয়ে ইউয়েফা প্রেসিডেন্ট পুরস্কার পেলেন কায়ের

- Advertisement -

ইউয়েফা ইউরো ২০২০ এ ডেনমার্ক-ফিনল্যান্ডের ম্যাচের প্রথমার্ধের একেবারে শেষমুহুর্তে কার্ডিয়াক অ্যারেস্টের কারনে জ্ঞান হারান ডেনমার্ক মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। ডেনিশ অধিনায়ক সাইমন কায়েরের তৎপরতায় এবং চিকিৎসকদের সাহায্যে জ্ঞান ফিরে পান এই ইন্টার মিলান তারকা। পরে  সুস্থ হন তিনি। তাকে জীবনদানে সাহায্য করা নয়জন ব্যাক্তিকে মঙ্গলবার ইউয়েফা সভাপতি পুরস্কারে ভূষিত করেছে ইউয়েফা।

২৮ বছর বয়সী এরিকসেন মাটিতে লুটিয়ে পড়লে সবার আগে ছুটে যান কায়ের। তিনি তার দলের সবাইকে আদেশ দেন এরিকসেনকে ঘিরে দাঁড়ানোর জন্য, যাতে তার প্রাথমিক চিকিৎসার কোনো ছবি ফটোগ্রাফাররা তুলতে না পারে। এমনকি এরিকসেনের স্ত্রীকে শান্ত করার কাজটাও করেন কায়ের। পরিচয় দেন সত্যিকারের অধিনায়কত্বের।

“আমি চেষ্টা করি মাঠ এবং মাঠের বাইরে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার। এটা আমার ক্যারিয়ারের অন্যতম বড় একটা ঘটনা হয়ে রইল’-কায়ের

গত মৌসুমে ইন্টার মিলানের হয়ে দুর্দান্ত ছিলেন এরিকসেন। তবে তার ফুটবল ক্যারিয়ার এখনো হুমকির মুখে। কবে নাগাদ তিনি মাঠে ফিরতে পারবেন এটা নিয়েই আছে অঙ্ক সংশয়। ধারনা করা হচ্ছে অন্তত ছয় মাসের মধ্যে তার মাঠে ফেরার সম্ভাবনা নেই।

 

 

মঙ্গলবার নয় বিজয়ীর নাম ঘোষনা করেছেন ইউয়েফা প্রেসিডেন্ট আলেক্সান্দার ক্যাফেরিন। সেখানে তিনি ডেনমার্ক অধিনায়ক কায়েরকে ‘ইউরো ২০২০ এর সত্যিকারের নায়ক’ উপাধী দেন। ১৯৯৮ সাল থেকে এই পুরস্কার দেওয়া হয়। খেলার মাঠে অসামান্য দক্ষতা এবং অসাধারন ব্যাক্তিত্বের কারনে এই পুরস্কার দিয়ে থাকে ইউয়েফা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img