২৯ মার্চ ২০২৪, শুক্রবার

এল ক্লাসিকোতে জয়ের ‘সেঞ্চুরি’ পাওয়ার অপেক্ষায় বার্সা

- Advertisement -

দুই সপ্তাহের ব্যবধানে আরো একবার মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা। এল ক্লাসিকোতে সোমবার রাত ২টায় রিয়ালকে ক্যাম্প ন্যুতে বরণ করে নিতে প্রস্তুত জাভি হার্নান্দেজের দল।

লা লিগায় শীর্ষে থাকা বার্সা চলতি মৌসুমে নিজেদের মাঠে ১২ ম্যাচ থেকে সর্বোচ্চ ৩২ পয়েন্ট কুড়িয়েছে। অপরদিকে, এ মৌসুম প্রতিপক্ষের মাঠে জয়ের উজ্জ্বল রেকর্ড আছে রিয়াল মাদ্রিদেরও। এখন পর্যন্ত ১৩ অ্যাওয়ে ম্যাচ থেকে রিয়াল পেয়েছে ২৮ পয়েন্ট। এমনকি, সাম্প্রতিক সময়ে ক্লাসিকো দ্বৈরথেও এগিয়ে রিয়াল। লিগে শেষ ৬বারের দেখায় পাঁচটিতেই জয় পেয়েছে মাদ্রিদিস্তারা। অথচ, ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনার জয় নেই দীর্ঘ পাঁচ বছর। এ মাঠে বার্সা রিয়ালকে হারিয়েছিল সর্বশেষ ২০১৮ সালে।

ইতোমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের টিকিট বেশ আত্মবিশ্বাসী বর্তমান শিরোপাধারী রিয়াল মাদিদ্র। কোচ কার্লো আনচেলোত্তির দল কোপা দেল রে শিরোপার দৌড়েও এগিয়ে রয়েছে। তবে, বার্সার বিপক্ষে এল ক্লাসিকো হারলে লিগ শিরোপার রেস থেকে অনেকটাই পিছিয়ে পড়বে তারা। লা লিগায় রিয়ালের চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষ আছে বার্সেলোনা। ২৫ ম্যাচে বার্সার পয়েন্ট ৬৫ এবং সমান সংখ্যক ম্যাচ খেলে রিয়াল কুড়িয়েছে ৫৬ পয়েন্ট।

রিয়াল এবং বার্সা এর আগে প্রতিযোগিতামূলক ম্যাচে মুখোমুখি হয়েছে ২৫২ বার। ১০১টিতে জয় রিয়ালের, ৯৯ জয় বার্সার;, ড্র হয়েছে ৫২ ম্যাচ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img