২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

ওজন কমলে আজমের শট খেলার শক্তিও কমতে পারে!

- Advertisement -

শরীরের ওজন কমাতে গেলে নাকি নিজের শট খেলার শক্তিও কমিয়ে ফেলতে পারেন আজম খান। এমনটিই পাকিস্তানি এক গণমাধ্যমকে জানিয়েছেন তার ট্রেইনার শেহজার মোহাম্মদ। শেহজারের মতে ২৪ বছর বয়সী এই ক্রিকেটার তার খেলা শটে এতো পাওয়ার জেনারেট করতে পারেন একমাত্র নিজের শক্তির কারণে। তার মতে এখন শরীরের ওজন কমাতে গেলে শট খেলার শক্তিও অনেকখানি কমে যাবে।

তিনি বলেন, “আমি জানি একজন ক্রীড়াবিদ হিসেবে যথেষ্ট ফিট আজম না। সেই হেভিওয়েট ক্যাটাগরিতে পড়ে। কিন্তু আপনি ক্রিকেটকে অন্য কিছুর সাথে মেলাতে পারবেন না। তার ওজনের জন্যই সে তার খেলা শটগুলোতে এতো পাওয়ার জেনারেট করতে পারে। সে চাইলে যেকোনো মুহুর্তেই একটি খেলার মোমেন্টাম পরিবর্তন করে ফেলতে পারে। আর এসব কিছুই সম্ভব হয়েছে তার শরীর এবং ওজনের কারণে” 

তবে আজম খান শুধু একাই নন বরং তিনি ছাড়াও বেশকিছু ক্রিকেটারকে তাদের শারীরিক গঠন এবং ওজনের কারণে সমালোচিত হতে হয়েছে। সাম্প্রতিক সময়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার রকিম কর্নওয়াল, সাউথ আফ্রিকার নারী ক্রিকেটার ডেন ফন নিকার্ককেও নিজের শরীরের ওজনের কারণে সমালোচিত হতে হয়েছে। এছাড়াও পূর্বে সাবেক পাকিস্তানি কিংবদন্তী ক্রিকেটার ইনজামাম উল হকেরও ওজন নিয়ে মিডিয়াপাড়ায় হয়েছিল সমালোচনা।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img