২৪ এপ্রিল ২০২৪, বুধবার

টিকা না নেওয়া নোভাকের ‘ইচ্ছা’ হলে, তাঁকে বের করে দেওয়া আমাদের ‘ইচ্ছা’: শেন ওয়ার্ন

- Advertisement -

অ্যাশেজ ছাপিয়েও বিশ্বের ক্রীড়াজগতে এখন অস্ট্রেলিয়া আলোচনার কেন্দ্রবিন্দুতে নোভাক জোকোভিচ ইস্যু নিয়ে। করোনা টিকা না নিয়েই অস্ট্রেলিয়ান ওপেন খেলতে আসা টেনিস প্লেয়ারকে এক সপ্তাহের ওপর হোটেলে আটকে রেখেছিলো অস্ট্রেলিয়ার সরকার। এমনকি একবার তাঁকে দেশে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত, আবার সেটি বদলে তাঁকে খেলার ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত, আবার সেটি বদলে আগের সিদ্ধান্তে ফেরত যাওয়া- এরকম নানান জটিলতায় জোকোভিচের জীবনটাই দুর্বিষহ করে দিয়েছে অজি সরকার।

তবে অস্ট্রেলিয়ার কিংবদন্তী লেগস্পিনার শেন ওয়ার্ন মনে করেন অস্ট্রেলিয়া সরকার একদম ঠিক কাজই করছে। ওয়ার্ন মনে করেন, যদি করোনাকে পাত্তা না দেওয়া জোকারের ব্যক্তিগত সিদ্ধান্ত হয়, তো তাঁকে দেশে প্রবেশ করতে না দেওয়াও অস্ট্রেলিয়ার নিজের স্বার্থে ব্যক্তিগত সিদ্ধান্ত হতেই পারে। সম্প্রতি এক টুইটে ওয়ার্ন বলেন,

“নোভাক একজন অসাধারণ টেনিস প্লেয়ার, সর্বকাল সেরাদের একজন। কিন্তু সে এন্ট্রি ফর্মে মিথ্যা কথা বলেছে, করোনা নিয়ে সবার মাঝে ঘুরে বেরিয়েছে এবং এসব কারণেই এখন সে আইনের হাতে ধরা পড়েছে। করোনা টিকা না নেওয়া নোভাকের ‘ইচ্ছা’ হলে, তাঁকে বের করে দেওয়াও অস্ট্রেলিয়া সরকারের ‘ইচ্ছা’ হতেই পারে। আপনারা কি একমত?”

জোকোভিচ শুধু করোনা টিকা নেননি তাই নয়, সম্প্রতি জানা গিয়েছে, গত ডিসেম্বরে জোকোভিচ স্পেনে একটি বাস্কেটবল ম্যাচ দেখতে গিয়েছিলেন, তখন তিনি অফিশিয়ালি ‘করোনা পজিটিভ’ ছিলেন। এমনকি ‘জোকার’ও এই ঘটনা স্বীকার করেছেন, এবং জানিয়েছেন এমন আরো অনেকবারই তিনি করোনা পজিটিভ হয়েই মাস্ক ছাড়া ঘুরেছেন, মানুষের সাথে সামাজিকভাবে মেলামেশা করেছেন। এমনকি ইমিগ্রেশনেও মিথ্যে কথা বলেছেন। অর্থাৎ ‘করোনা’ ব্যাপারটিকেই পাত্তাই দেননা জোকোভিচ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img