২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

কোহলি অন্ধকারের মধ্যে আছে: কেভিন পিটারসেন

- Advertisement -

কিছুতেই যেন সুপ্রসন্ন হচ্ছে না ভিরাট কোহলির ভাগ্য। একের পর এক ব্যর্থতা যেন পেয়ে বসেছে তাঁকে। জাতীয় দলে তো নয়ই, আগের সেই মারকুটে কোহলির ব্যাট আইপিলেও তাঁর হয়ে কথা বলছে না। পরপর দুই ম্যাচে ‘গোল্ডেন ডাক’, চিরচেনা কোহলি যেন একেবারেই হারিয়ে গেছেন। এমনকি বিশ্বের নামিদামী সব সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষকরাও এই ডানহাতি ব্যাটারকে নিয়ে নিজেদের হতাশা আর চেপে রাখতে পারছেন না।

সাবেক ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেনের মতে, কোহলির বর্তমান অবস্থাটা মোটেও ভালো কিছুর ইঙ্গিত দেয় না। যতো দ্রুত সম্ভব তাঁর রানে ফেরাটা খুব জরুরী। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমি মনে করি, সে এমন এক পর্যায়ে আছে, যা আমি নিজেও আমার ক্যারিয়ারে বেশ কয়েকবার পেয়েছি। এটা ভালো কিছু নয়। যখন সবার চোখ আপনার দিকে থাকে তখন চাপটা আরো বেড়ে যায়। সব জায়গায় শুধু কোহলি, কোহলি আর কোহলি। সে একটা অন্ধকারের মধ্যে আছে। আমি আশা করি, দ্রুতই এটা শেষ হবে কারণ ম্যাচে তাকে রান করতে হবে।”   

অপরদিকে, ভারতের ক্রিকেট ভারাভাষ্যকার এবং সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কারও মুখ খুলেছেন ভিরাট কোহলির ব্যাটিং ব্যর্থতা প্রসঙ্গে। তিনি বলেন, “যখন একজন ক্রিকেটার ডজনখানেক বলও ফেস করতে পারে না, তখন তার জন্য ব্যাপারটা কঠিন হয়ে যায়। যখন আপনি অন্তত ডজনখানেক বল খেলতে পারবেন, তখন অন্তত বুঝতে পারবেন আপনার ফুটওয়ার্ক ঠিক আছে কিনা; অ্যাক্রস দ্য লাইন খেলতে পারছেন কিনা। কোহলির ক্ষেত্রে সেটা হচ্ছে না।” 

উলেখ্য, আইপিএলের এবারের মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জার্সিতে এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে কোহলির সংগ্রহ মাত্র ১১৯ রান। যেখানে তাঁর ব্যাটিং গড় মাত্র ১৭ এবং স্ট্রাইক রেট ১২২.৬৮।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img