২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

গায়ানায় বাংলাদেশ তিনে তিন, হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

- Advertisement -

মেহেদী হাসানের মিরাজের ব্যাটে উইনিং রান। নিশ্চিত হলো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরও একটা জয়। টানা এগারো ম্যাচ টাইগারদের বিপক্ষে ওয়ানডেতে জয়হীন ক্যারিবিয়ান। এই নিয়ে ১৫বার প্রতিপক্ষকে ওয়ানডেতে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ দল। গায়ানায় তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশ জিতেছে ৪ উইকেটে।

টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে নির্ধারিত ৪১ ওভারে ক্যারিবিয়ানদের দেড়শোর নিচে আটকে রাখা বাংলাদেশ সিরিজের দ্বিতীয় ম্যাচেও স্বাগতিকদের আটকে রেখেছে ১০৮ রানে। তৃতীয় ম্যাচে এসে দেড়শোর কোটা পেরিয়েছে নিকোলাস পুরানের দল।

প্রায় আড়াই বছর পর ওয়ানডে খেলতে নামা তাইজুল ইসলাম ছিলেন দুর্দান্ত। রান আটকে রেখে উইকেট নিয়েছেন সৈকত-নাসুম-মুস্তাফিজরা। ১৬ রানে তিন উইকেট হারানোর পর ১২৮ বলে ৬৭ রানের জুটি গড়েন অধিনায়ক পুরান এবং কার্টি। পুরান করেন ১০৯ বলে ৭৩ রান। এছাড়া কার্টি ৩৩(৬৬), রোভম্যান পাওয়েল ১৮(২৯) এবং রোমারিও শেফার্ড করেন ১৯(২২)।

১০ ওভার বল করে ২ মেডেনে মাত্র ২৮ রান খরচায় তাইজুলের শিকার পাঁচ উইকেট। এছাড়া নাসুম এবং মুস্তাফিজ ২টি করে এবং মোসাদ্দেক নেন ১ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই নাজমুল হোসেন শান্তর উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ৫০ রানের জুটি গড়েন তামিম ইকবাল এবং লিটন দাস। তামিম ফিরেছেন ৫২ বলে ৩৪ রান করে, লিটনের ব্যাট থেকে এসেছে ৬৫ বলে ৫০ রান।

মাঝে গোটা দুয়েক উইকেট ম্যাচ জমিয়ে তোলার ইঙ্গিত দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে নুরুল হাসান সোহানের ৩৮ বলে অপরাজিত ৩২ আর মিরাজের ৩৫ বলে অপরাজিত ১৬ রানের ইনিংসে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে বাংলাদেশ দল।

২৮ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা তাইজুল ইসলাম। তিন ম্যাচে এক ফিফটির সাথে ১১৭ রান করে সিরিজসেরা তামিম ইকবাল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img