২৯ মার্চ ২০২৪, শুক্রবার

গিবসনের ঠিকানা এখন ‘বিতর্কিত’ ইয়র্কশায়ার

- Advertisement -

বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচ ওটিস গিবসন নিউজিল্যান্ড সিরিজের পরেই ঘোষণা দিয়েছিলেন আর ফিরবেন না এই দেশে। টাইগারদের সাথে চুক্তির মেয়াদ শেষে তাই যোগ দিয়েছিলেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মুলতান সুলতানসের কোচ হয়ে। এবার সেখানেও নিজের কাজ শেষ করে চুক্তিবদ্ধ হলেন ইংল্যান্ডের ‘ইয়র্কশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাব’-এর প্রধান কোচ হিসেবে। ফেব্রুয়ারি থেকে আগামী তিন বছরের জন্য কোচ হিসেবে কাজ করবেন এই ক্লাবটির সাথে।

“এটি ইংলিশ কাউন্টি ক্রিকেটে কোচ হিসেবে কাজ করতে পারাটা আমার জন্য অত্যন্ত মর্যাদাপূর্ণ। আমি এই ক্লাবটির প্রতিভাবান খেলোয়াড়দের সাথে কাজ করার জন্য সত্যিই মুখিয়ে আছি। ক্লাবটিকে আমি এগিয়ে নিয়ে যেতে চাই”-বলছিলেন গিবসন  

‘ইয়র্কশায়ার’ ইংল্যান্ডের অন্যতম বিখ্যাত একটি ক্রিকেট ক্লাব হলেও, এর আছে ‘বিতর্কিত’ ইতিহাস। গত বছর ইয়র্কশায়ারের সাবেক অধিনায়ক আজিম রফিকের ক্লাবটির বিরুদ্ধে আনা বর্ণবাদের অভিযোগ এনেছিলেন। ফলে, ক্লাবটির বিরুদ্ধে উত্তাল হয়ে উঠে পুরো ক্রিকেট দুনিয়া। তারই পরিপ্রেক্ষিতে পদত্যাগ করেছিলেন ক্লাবটির চেয়ারম্যান, এমনকি ইয়র্কশায়ারের মাঠ হেডিংলিতে আন্তর্জাতিক ম্যাচও নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img