২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

বৃষ্টিতে পন্ড সেন্ট লুসিয়া টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশন

- Advertisement -

বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে শুরু করা যায়নি সেন্ট লুসিয়া টেস্টের চতুর্থ দিনের খেলা। এমনকি পানি নিষ্কাশন চলাকালীন হুট করেই নষ্ট হয়ে গেছে নিষ্কাশন যন্ত্র। সেই যন্ত্র ঠিক করতেই মাঠকর্মীদের ঘাম ছুটে গেছে। গ্রাউন্ডসম্যানদের শত চেষ্টাতেও মাঠের একমাত্র সুপারসপার ঠিক করা যায়নি, ফলে মাঝপথেই থেমে গেছে ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডের বৃষ্টির পানি নিষ্কাশনের কাজ। ধারণা করা হচ্ছে, সোমবার ভোর থেকে সেন্ট লুসিয়ায় যে পরিমাণে হয়েছিল; তাতেই এই যন্ত্র কর্মক্ষমতা হারিয়েছে…

মাঠে জমে থাকা পানি বের করার পরিমাণ দেখলেই ধারণা পোক্ত হবে, কী পরিমাণ বৃষ্টি হয়েছিল। যে মিনিট দশেক ধরে ভিডিও ধারণ চলেছে; এই পরিমাণ পানি সেই মিনিট দশেক সময়েই নিষ্কাশিত হয়েছে। মূলত সোমবার ভোর থেকেই সেন্ট লুসিয়ায় টানা বৃষ্টি, রোববার রাত থেকেও আকাশ কেঁদেছে থেমে থেমে। ক্যারিবিয়ানের ছোট্ট এই দ্বীপরাষ্ট্রের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, দ্বিতীয় টেস্টের বাকি দুইদিনই বৃষ্টিতে ভেস্তে যাওয়ার জোর সম্ভাবনা আছে।

সেন্ট লুসিয়া সময় সকাল দশটার দিকে বৃষ্টি থেমে গেলেও আউটফিল্ডের সঙ্গে উইকেটও ভেজা থাকায় চতুর্থ দিনের খেলা শুরু করা যায়নি। বৃষ্টি থামতেই ম্যাচ রেফারি মাঠ এবং উইকেট পর্যবেক্ষণে নামেন। ভেজা উইকেট শুকাতে গ্রাউন্ডসম্যানরা ব্লোয়ার মেশিন পর্যন্ত ব্যবহার করেছেন। এতটাই বৃষ্টি হয়েছিল যে তাতেও কাজের কাজ খুব একটা হয়নি।

সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিনেও ছিল বৃষ্টির বাগড়া। ক্ষণে ক্ষণে বৃষ্টি নেমেছে, থেমেছে। সবমিলিয়ে তিন দফা বৃষ্টির বাগড়ায় খেলা ভেস্তে গিয়েছিল প্রায় পয়ত্রিশ ওভার। বৃষ্টির কারণে ম্যাচ না হলে বাংলাদেশ দলের বরং খুশিই হুয়ার কথা। অতিমানবীয় কিছু না ঘটলে, এই টেস্টে সাকিবের দল যে হারতে চলেছে এটা নিশ্চিত। স্বাগতিকদের আরেকবার ব্যাটিংয়ে পাঠাতে বাংলাদেশ দলের এখনও করতে হবে ৪২ রান, হাতে চার উইকেট।

বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টা এবং সেন্ট লুসিয়ার স্থানীয় সময় সকাল সাড়ে এগারটায় আরেকবার পরিস্থিতি পর্যবেক্ষণে নেমেছিলেন আম্পায়াররা। মাঠের পরিস্থিতির খুব একটা উন্নতি না হওয়ায় আম্পায়ারদের কাছ থেকে পজেটিভ কিছু মেলেনি। দুপুর বারোটায় দুদল লাঞ্চে যাবে, দুপুর একটায় আরো একবার পর্যবেক্ষনে নামবেন আম্পায়াররা। এরপরই সিদ্ধান্ত আসবে খেলা শুরু করা যাবে কিনা। যদি এর আগে আবারও বৃষ্টি নেমে যায়; আরো দীর্ঘায়িত হবে চতুর্থদিনের খেলা শুরুর সময়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img